আরও ১৪ হাজার প্রাণ গেলো কোভিডে

নিউজনাউ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১৪ হাজার প্রাণ কেড়ে নিলো প্রাণঘাতী করোনাভাইরাস। এ নিয়ে মহামারির বছরজুড়ে মৃতের সংখ্যা ২১ লাখ ২৯ হাজার। ২৪ ঘণ্টায় ৬ লাখ নতুন সংক্রমণ শনাক্তে মোট আক্রান্ত ১০ কোটির কাছাকাছি।

শনিবার শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছেন সাড়ে তিন হাজরের বেশি মানুষ। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানি ৪ লাখ ২৮ হাজার।

দিনের দ্বিতীয় সর্বোচ্চ ১৪শ’ মৃত্যুতে যুক্তরাজ্যেও প্রাণহানি সাড়ে ৯৭ হাজার। আরও ১২শ’ মানুষ মারা যাওয়ায় ব্রাজিলে মৃতের সংখ্যা দু’লাখ সাড়ে ১৬ হাজার। ৫ শতাধিক মৃত্যু রেকর্ড হয়েছে রাশিয়া ও জার্মানিতে।

এদিকে সাড়ে ৩শ’ থেকে ৫শ’ মৃত্যু দেখেছে পোল্যান্ড, কলম্বিয়া, স্পেন, ইতালি ও দক্ষিণ আফ্রিকা ও রাশিয়া।দৈনিক মৃত্যু কম ছিল ফ্রান্স ও ভারতে। ভারতে মোট প্রাণহানি ১ লাখ সাড়ে ৫৩ হাজার; মেক্সিকোতে এ সংখ্যা দেড় লাখের কাছাকাছি।

নিউজনাউ/এএস/২০২১

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
ভাসানচরে যাচ্ছে ওআইসির প্রতিনিধি দল-প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ-মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী মিছিলে গুলিতে নিহত ১-১২ ম্যাচ বাকি থাকতেই শিরোপার কাছে সিটিজেনরা-স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আজ-হালি দিয়ে দুইয়ে এমবাপ্পেরা-এসিআর বদলে আসছে এপিএআর-আরও একধাপ পেছালো জুভেন্টাস-রিয়ালকে টপকালো বার্সা তবুও নেই স্বস্তির দেখা-বরখাস্ত হলেন মিয়ানমারের জাতিসংঘ দূত