পম্পেওর বক্তব্য প্রত্যাখ্যান করলো বাংলাদেশ

 

নিউজনাউ ডেস্ক : বাংলাদেশে আল কায়েদার অস্তিত্ব নিয়ে দায়িত্বহীন মন্তব্য করায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। বুধবার রাত ৯টা ৫১ মিনিটে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ প্রতিবাদ জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সাম্প্রতিক এক বিবৃতি বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষিত হয়েছে। বিবৃতিতে মাইক পম্পেও বাংলাদেশকে এমন এক স্থান হিসেবে উল্লেখ করেছেন, ‘যেখানে সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদা রয়েছে, একই সঙ্গে ভবিষ্যতে এ গোষ্ঠী এখানে সন্ত্রাসী হামলা চালাতে পারে। ’ একজন সিনিয়র নেতার এমন দায়িত্বহীন মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং অগ্রহণযোগ্য।

পম্পেওর এ ধরনের ভিত্তিহীন মন্তব্যকে বাংলাদেশ তীব্রভাবে প্রত্যাখ্যান করেছে। বাংলাদেশে আল-কায়দার উপস্থিতির প্রমাণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ সব প্রকার সন্ত্রাসবাদ এবং সহিংস চরমপন্থার বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি বজায় রেখেছে। সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশ বিশ্বব্যাপী প্রশংসা কুড়িয়েছে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, সন্ত্রাসবাদ মোকাবিলায় আমাদের প্রতিশ্রুতি অনুসারে আন্তর্জাতিক ‘প্রতিরোধমূলক’ উদ্যোগের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত রয়েছি। মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে আল-কায়েদার সম্ভাব্য অবস্থান হিসেবে উল্লেখের তথ্য ভিত্তিহীন। এর কোনো প্রমাণও নেই।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
বেসরকারি হাসপাতালের সেবামূল্য নির্ধারণ করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী-ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল-দেশে করোনায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫-সংঘর্ষ, বর্জনে শেষ হলো পঞ্চম ধাপের ভোটগ্রহণ, চলছে গণনা-তামিম-রিয়াদরা দ্বিতীয় কোভিড টেস্টেও নেগেটিভ-মিয়ানমারে পুলিশের গুলিতে নিহত ৬-মমতাকে উৎখাতের হুঙ্কার দিয়ে ব্রিগেড শুরু-কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর-‘শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর’-মূল্য সূচকের উত্থানে লেনদেন শুরু