চট্টগ্রামে সংঘর্ষ-গুলি; নিহত এক, আটক ২৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। নিহত আজগর বাবুল সর্দার (৬০) আওয়ামী লীগ মনোনিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এএসএম হুমায়ুন কবির নিউজনাউকে বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত নয়টার দিকে নগরের পাঠানটুলি এলাকার মগ পুকুর এলাকায় এ ঘটনা ঘটে। এসময় পুরা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর অভিযোগ করে বলেন, মগপুকুর এলাকায় গণসংযোগের সময় বিদ্রোহী প্রার্থী আবদুল কাদেরের অনুসারীরা শাটার গান নিয়ে সশস্ত্র হামলায় চালিয়েছে। এতে স্থানীয় মহল্লার সর্দার বাবুল সর্দার গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। আমাকে বাঁচাতে গিয়ে এসময় যুবলীগ কর্মী মাহবুবও গুলিবিদ্ধ হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে বিদ্রোহী প্রার্থী সদ্য সাবেক কাউন্সিলর আবদুল কাদের নিউজনাউকে বলেন, আমার কর্মী সমর্থক নিয়ে আবু শাহ মাজার এলাকায় গণসংযোগ করছিলাম, আমি দু’তলায় একটি বাসায় অবস্থান করার সময়ে নিচে থাকা আমরা অনুসারীদের আচমকা ধাওয়া করে নজরুল ইসলাম বাহাদুরের অনুসারীরা। এরপর তারা গুলি ছুড়লে আমি বাসার ভিতরেই অবস্থান করি। যে মারা গেছে সে তাদের কর্মী, কিন্তু কিভাবে মারা গেছে আমরা জানি না।
তিনি সহ তার কয়েকজন কর্মী এখনোও একটি বাসায় অবরুদ্ধ হয়ে আছেন বলে তিনি জানান। তিনি এই ঘটনার সুষ্ঠ বিচার চেয়েছেন।

তিনি বলেন, আমি সকালে নির্বাচন কমিশনে তাদের বিরুদ্ধে আমার পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ দিয়েছিলাম। প্রতিশোধ নিতে তারা পূর্ব-পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আমির হোসেন নিউজনাউকে বলেন, পাটনঠুলীতে গোলাগুলির ঘটনায় একজন মারা গেছেন।
মাহবুব নামের একজন গুলিবিদ্ধ অবস্থায় আসলেও তাকে আবার নিয়ে যাওয়া হয়েছে। চমেকে ভর্তি না করে মেডিকেল সেন্টার নিয়ে হয়েছে।

 কাদেরস 

এদিকে, চট্টগ্রামের ২৮ নং পাঠানটুলি ওয়ার্ডের আ.লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরকে আটক করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে তাকেসহ ২৬ জনকে আটক করে ডবলমুরিং থানা পুলিশ ও নগর গোয়েন্দা পুলিশের একটি দল। তাদের মনসুরাবাদে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে রাখা হয়েছে।

আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর বাদি হয়ে মামলা দায়ের করছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে। ঘটনার জন্য নজরুল ইসলাম বাহাদুর আবদুল কাদেরকে দায়ী করলেও তা অস্বীকার করেছেন আব্দুল কাদের।

নিউজনাউ/পিপিএন/২০২১

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...
বেসরকারি হাসপাতালের সেবামূল্য নির্ধারণ করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী-ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল-দেশে করোনায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫-সংঘর্ষ, বর্জনে শেষ হলো পঞ্চম ধাপের ভোটগ্রহণ, চলছে গণনা-তামিম-রিয়াদরা দ্বিতীয় কোভিড টেস্টেও নেগেটিভ-মিয়ানমারে পুলিশের গুলিতে নিহত ৬-মমতাকে উৎখাতের হুঙ্কার দিয়ে ব্রিগেড শুরু-কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর-‘শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর’-মূল্য সূচকের উত্থানে লেনদেন শুরু