স্বাস্থ্যবিধি মেনে মালয়েশিয়ায় পাসপোর্ট সেবা চালু

 

শাহাদাত হোসেন, মালয়েশিয়া প্রতিনিধি : করোনায় আক্রান্ত কর্মচারী ও তাদের সংস্পর্শে থাকা সবাইকে কোয়ারেন্টিন নিশ্চিত করে ৬ জানুয়ারি বুধবার থেকে পাসপোর্ট সেবা আবারো চালু করতে যাচ্ছে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন। রবিবার (৩ জানুয়ারি) বাংলাদেশ হাইকমিশনের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়। এর আগে কয়েকজন কর্মচারী’র করোনা সংক্রমন ধরা পড়ায় ১০ জানুয়ারী পর্যন্ত পাসপোর্ট সেবা বন্ধের ঘোষণা দিয়েছিলো হাইকমিশন।
দুতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরি সেবার কাজে নিয়োজিত বাংলাদেশ হাইকমিশন কুয়ালামামপুরের কয়েকজন কর্মচারীর করোনা আক্রান্ত হওয়ার কারণে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে চিকিৎসা কেন্দ্রে পাঠানো এবং তাদের সংস্পর্শে আসা অন্যদের কোয়ারেন্টিনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই পূর্ব ঘোষণা ৪দিন আগেই পাসপোর্ট সেবা চালু করা হলো তাছাড়া মূল হাইকমিশন এবং আম্পাংস্থ পাসপোর্ট সেবা কেন্দ্র সেনিটাইজেশনের মাধ্যমে জীবাণুমুক্ত করার কার্যক্রম অব্যহত আছে।
এ অবস্থায় ৬ জানুয়ারি ২০২১ থেকে আবারো আম্পাংস্থ অফিস থেকে পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম শুরু করা হবে। ইতোমধ্যে যারা ৬ জানুয়ারি বা তার পরবর্তী সময়ের জন্য এপয়েন্টমেন্ট গ্রহণ করেছেন তা বহাল থাকবে বলে জানানো হয়।
১, ২ ও ৫ জানুয়ারিতে এপয়েন্টমেন্ট গ্রহণকারীকে নিজ নিজ সুবিধাজনক দিনে আবারো এপয়েন্টমেন্ট গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়।
এছাড়া আগামী ৯ ও ১০ জানুয়ারি ২০২১ ক্যামেরন হাইল্যান্ডস ও মুয়ার এ পাসপোর্ট বিতরণ যথারীতি বহাল থাকবে। এ বিষয়ে নিচের লিংক থেকে এপয়েন্টমেন্ট নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়। http://appointment.bdhckl.gov.bd/other
একই সঙ্গে বিজ্ঞপ্তিতে হাইকমিশনে এবং পাসপোর্ট সেবা কেন্দ্র সমূহে আগত সেবা প্রত্যাশীদের মালয়েশিয়া সরকার নির্ধারিত COVID-19 সংক্রান্ত স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণের জন্য অনুরোধ করা হয়। উল্লেখ্য, মালয়েশিয়ায় সরকারের ঘোষণা অনুযায়ী, ৩১ ডিসেম্বর পর্যন্ত রিকভার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার শেষ হওয়ার কথা থাকলেও পুনরায় বৃদ্ধি করে আগামী ৩১ মার্চ পর্যন্ত করা হয়েছে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
বেসরকারি হাসপাতালের সেবামূল্য নির্ধারণ করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী-ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল-দেশে করোনায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫-সংঘর্ষ, বর্জনে শেষ হলো পঞ্চম ধাপের ভোটগ্রহণ, চলছে গণনা-তামিম-রিয়াদরা দ্বিতীয় কোভিড টেস্টেও নেগেটিভ-মিয়ানমারে পুলিশের গুলিতে নিহত ৬-মমতাকে উৎখাতের হুঙ্কার দিয়ে ব্রিগেড শুরু-কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর-‘শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর’-মূল্য সূচকের উত্থানে লেনদেন শুরু