alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

না খেলেই সেমিতে টেনিস সুন্দরি সানিয়া

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩, ০২:৩৯ পিএম

না খেলেই সেমিতে টেনিস সুন্দরি সানিয়া
alo

নিউজনাউ ডেস্ক: ক্যারিয়ারের শেষবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন গ্র্যান্ড স্ল্যাম খেলছেন ভারতের টেনিস সুন্দরী সানিয়া মির্জা। ইতোমধ্যে বিদায় নিয়েছেন নারী ডাবলস থেকে। তবে আশা বেঁচে আছে মিক্সড ডাবলসে। 

গতকাল (২৪ জানুয়ারি) মিক্সড ডাবলস জয়ের আরেক ধাপ এগিয়ে গিয়েছে সানিয়া-বোপান্না জুটি। এদিন মিক্সড ডাবলস বিভাগের ১০ নম্বর বাছাই ওয়াকওভার দিয়ে দেন প্রতিপক্ষ। যে কারণে লড়াই ছাড়াই সেমিফাইনালে পৌঁছে গেল সানিয়া-বোপান্না জুটি।  

মঙ্গলবার শেষ আটে সানিয়াদের প্রতিপক্ষ ছিল লাটভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। মার্গারেট কোর্ট এরিনায় আফটারনুন সেশনে ছিল এই কোয়ার্টার ফাইনাল ম্যাচটি। তবে খেলতে নামেননি তারা, এতে ওয়াকওভার পেয়ে সেমিতে পৌঁছে যায় সানিয়া-বোপান্না জুটি। আর এতে সানিয়ার সামনে দ্বিতীয় বারের মতো মিক্সড ডাবল খেতাব জেতার সম্ভাবনা জেগেছে। এর আগে প্রথম বার ২০০৯ সালে মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেন মিক্সড ডাবলস খেতাব জিতেছিলেন সানিয়া।

এদিকে, কেন কোয়ার্টার ফাইনালের ম্যাচে খেলতে নামেনি লাটভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ তার কোনো সঠিক তথ্য জানা জায়নি। তবে ধারণা করা হচ্ছে মহিলাদের সিংগলস কোয়ার্টার ফাইনালে সপ্তদশ বাছাই ওস্তাপেঙ্কো স্ট্রেট সেটে হেরে যান ২২তম বাছাই এলেনা রাইবাকিনার কাছে। আর তাই তিনি আর মিক্সড ডাবলসে নামেননি।

এর আগে গত মঙ্গলবার শেষ ম্যাচ দেশীয় খেলোয়াড় বোপান্নার সঙ্গে জুটি বেঁধে উরুগুয়ে-জাপানি জুটিকে ৬-৪, ৭-৬ (১১-৯) স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখেন সানিয়া।

নিউজনাউ/কেআই/২০২৩

X