alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ১০:০২ পিএম

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ
alo

নিউজনাউ ডেস্ক: মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড। দুদলের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (২৩ জানুয়ারি) এক বিবৃতিতে বিসিবি নিশ্চিত করে আয়ার‌ল্যান্ডের বাংলাদেশ সফর। আইরিশরা এ সিরিজে বাংলাদেশের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলবে।

সূচি অনুযায়ী, ১২ মার্চ ঢাকা পৌঁছাবে আইরিশরা। সেখান থেকে চলে যাবে সিলেটে। ১৫ মার্চ একটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে ২০০৮ সালের পরে বাংলাদেশ সফরে আসতে যাওয়া আয়ারল্যান্ড দল। 

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ১৮ মার্চ মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর ২০ ও ২৩ মার্চ একই মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে। 

এরপর টি-২০ সিরিজ খেলতে চট্টগ্রাম যাবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের জাতীয় দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৭, ২৯ ও ৩১ মার্চ মাঠে গড়াবে টি-২০ সিরিজের তিন ম্যাচ। ঢাকায় দুই দল খেলবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। 

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সিরিজের বিষয়ে বিসিবির বার্তায় বলেছেন, ‘ভারত ও ইংল্যান্ডের মতো ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজও উচ্ছ্বসিত হওয়ার মতো বিষয়। ব্যস্ত সূচির মধ্যে এই সিরিজ প্রমাণ করে যে, দুই বোর্ডের মধ্যে সম্পর্ক খুবই দৃঢ়।’ 

আয়ারল্যান্ডের বোর্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিওট্রন বলেছেন, ‘তিন ফরম্যাটে বাংলাদেশে গিয়ে আয়ারল্যান্ড সাতটি ম্যাচ খেলবে, প্রায় এক মাসের এই সূচি চূড়ান্ত করায় ও সিরিজের বিষয়ে সহযোগিতা করায় বাংলাদেশ ক্রিকেটকে ধন্যবাদ।’

নিউজনাউ/এমআরএইচ/২০২৩

X