alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ব্যাটারদের দৃঢ়তায় চট্টগ্রামে খুলনার জয়

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২৩, ০৬:৩৪ পিএম

ব্যাটারদের দৃঢ়তায় চট্টগ্রামে খুলনার জয়
alo

নিউজনাউ ডেস্ক: বিপিএলে ব্যাটারদের ধারাবাহিক ব্যর্থতায় একের পর এক হার সঙ্গী হয়েছিল খুলনা টাইগার্সের। শুক্রবার তামিম ইকবাল-ইয়াসির রাব্বির দলটি চট্টগ্রামকে হারিয়ে পেলো নিজেদের দ্বিতীয় জয়। সাগরিকার মাঠে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৭ উইকেটের গর্জে ওঠা জয়ে তারা কোয়ালিফায়ারের লড়াইয়ে ফিরেছে। রংপুর, চট্টগ্রামের সমান তাদেরও জয় এখন দুটি।

দলকে জয় এনে দিতে দারুণ ব্যাটিং করেছেন আন্তর্জাতিক টি-২০ থেকে বিদায় নেওয়া তামিম ইবকাল। তিনি ফিফটি মিস করলেও জাতীয় দলে নিয়মিত হওয়ার লড়াইয়ে থাকা তরুণ মাহমুদুল হাসান জয় ফিফটি পেয়েছেন। আর অধিনায়ক ইয়াসির রাব্বি ঝড়ো এক ইনিংসে ফিনিশিং টেনেছেন।

চট্টগ্রামের দেওয়া ১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্য রানেই প্রথম উইকেট হারায় খুলনা টাইগার্স। শুভাগত হোমের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে আউট হন মুনিম শাহরিয়ার। এরপর তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ১০৪ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান। আর শেষদিকে ইয়াসির রাব্বির দুর্দান্ত ব্যাটিংয়ে ১৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। 

এর আগে, টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় খুলনা। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার ম্যাক্স ও'দউদকে তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন। তবে অপর প্রান্তে ঝড় তোলেন উসমান খান। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৭০ রানের জুটি গড়েন এই দুইজন। ৩১ বলে ৭ চার ও ১ ছয়ে ৪৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন উসমান।

এরপর রাসুলিকে নিয়ে এগোতে থাকেন আফিফ। কিন্তু  খুব বেশি দূর যেতে পারেননি। ৩১ বলে ৩৫ রান করে ওয়াহাব রিয়াজের ফাঁদে পা দেন তিনি। শেষদিকে ফরহাদ রেজার ৯ বলে ২১ রান চট্টগ্রামকে দেড়শো রান পার হতে সাহায্য করে। খুলনার হয়ে ওয়াহাব চারটি ও সাইফউদ্দিন নেন দুটি উইকেট।

নিউজনাউ/পিপিএন/২০২৩

X