alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ওয়ানডে থেকে ছিটকে গেলেন শামী, বদলি আরেক ভয়ংকর ফাস্ট বোলার

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২২, ০১:৪৮ পিএম

ওয়ানডে থেকে ছিটকে গেলেন শামী, বদলি আরেক ভয়ংকর ফাস্ট বোলার
alo

 

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশ-ভারতের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে আগামীকাল রবিবার। সিরিজের প্রথম ম্যাচের আগেই ভারতীয় শিবিরে এলো দুঃসংবাদ। কাঁধের চোটের কারণে দলের তারকা পেসার মোহাম্মদ শামীর খেলা হচ্ছে না বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে।

চোটের কারণে আগেই দল থেকে ছিটকে গেছেন রবীন্দ্র জাদেজা ও ইয়াশ দায়াল। এবার মোহাম্মদ শামীকেও হারাল ভারত। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হবে না অভিজ্ঞ এই ডানহাতি পেসারের। টেস্ট সিরিজেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে।

বিসিসিআই জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে অনুশীলনের সময় কাঁধে চোট পান শামী। বর্তমানে এনসিএ, বেঙ্গালুরুতে বিসিসিআই মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিতে পারছেন না এই পেসার। ভারতীয় সিলেকশন কমিটি তাঁর পরিবর্তে তরুণ পেসার উমরান মালিককে দলে যুক্ত করেছে।

উমরান মালিক ভারতের ক্রিকেটের নতুন সেনসেশন। ৫ ফুট ৯ ইঞ্চি লম্বা উমরানের বোলিংয়ের বিশেষত্বই হল গতি। ঘরোয়া ক্রিকেটে ঘণ্টায় ১৬০ কিলোমিটার বেগেও বল করার রেকর্ড আছে তাঁর। তিনি উঠে এসেছেন জম্মু-কাশ্মীরের মতো ঝঞ্ঝাবিক্ষুব্ধ এক এলাকা থেকে।

মোট ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি পেয়েছেন ২টি উইকেট। এক দিনের ক্রিকেটে অভিষেক হল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ডেভন কনওয়েকে আউট করেন। এ পর্যন্ত দু’টি ওয়ান ডে ম্যাচে ২টি উইকেট শিকার করেছেন।

৭ ডিসেম্বর মিরপুরেই বাংলাদেশ-ভারত সিরিজের দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচ ১০ ডিসেম্বর, চট্টগ্রামে। দুই দলের দুটি টেস্ট ১৪ ও ২২ ডিসেম্বর শুরু হবে। প্রথমটি চট্টগ্রামে, দ্বিতীয়টি ঢাকায়।

নিউজনাউ/পিপিএন/২০২২

X