alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ক্যামেরুনের অবিশ্বাস্য জয়, হেরেই বসলো 'বেঞ্চ শক্তির' ব্রাজিল

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২২, ০৩:৩৬ এএম

ক্যামেরুনের অবিশ্বাস্য জয়, হেরেই বসলো 'বেঞ্চ শক্তির' ব্রাজিল
alo

 

নিউজনাউ ডেস্ক: নকআউট পর্ব আগেই নিশ্চিত হওয়ায় প্রথম একাদশকে বিশ্রামে পাঠিয়ে  ক্যামেরুনের বিপক্ষে দল সাজান ব্রাজিল কোচ তিতে। গোলরক্ষক থেকে শুরু করে আক্রমণভাগ পর্যন্ত সবাইকেই পাল্টেছেন তিতে। আর তাতেই ক্যামেরুনের কাছে অঘটন ব্রাজিলের। ম্যাচের শেষ মুহূর্তে গিয়ে চমক দেখায় ক্যামেরুন। গোল করে তুলে নেয় জয়।

শুক্রবার রাতে কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে লুসাইল স্টেডিয়ামে ক্যামেরুনের বিপক্ষে ১-০ ব্যবধানে হারে ব্রাজিল। আফ্রিকান দেশটির হয়ে শেষ মুহূর্তে গিয়ে একমাত্র গোলটি করেন ভিনসেন্ট আবু বাকার। 

নেইমার ভিনিসিয়াসদের অনুপস্থিতিতে ব্রাজিলের আক্রমণভাগের দায়িত্ব তিতে দিয়েছেন রদ্রিগো, মার্টিনেল্লিদের কাঁধে। ক্যামেরুনের বিপক্ষে প্রথমার্ধের শুরু থেকেই বলের দখলে রেখে আক্রমণ সাজায় ব্রাজিল। গোটা প্রথমার্ধে ৬৮ শতাংশ বল দখলে রেখে মোট ১০টি শট নেয় ব্রাজিল। যার মধ্যে তিনটিই ছিল লক্ষ্যে। তবে লক্ষ্যে শট রাখলেও বল জালে জড়াতে পারেনি সেলেকাওরা।

অন্যদিকে পাঁচবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে গোল করে ক্যামেরুনের আবু বকর এতটাই উত্তেজিত ছিলেন যে, উদযাপন করতে গিয়ে জার্সি খুলে ফেলেন। আগে একটি কার্ড থাকায় দুই হলুদে মাঠ ছাড়তে হয় তাকে। ইনজুরি সময়ের বাকি ৮ মিনিট ১০ জন নিয়ে খেলে ক্যামেরুন। সেই দশ জনের দলকেও গোল দিতে পারেনি ব্রাজিল। ফলে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়। বিশ্বকাপে গ্রুপ পর্বে ব্রাজিলের এটিই প্রথম হার।

নিউজনাউ/পিপিএন/২০২২

X