alo
ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের রুখে দিলো এশিয়ানরা

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২, ১০:০১ পিএম

দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের রুখে দিলো এশিয়ানরা
alo

নিউজনাউ ডেস্ক: এশিয়ানদের বিপক্ষে রীতিমতো হোঁচট খাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়নরা। সৌদি আরবের কাছে হার দিয়ে আর্জেন্টিনার শুরু। এরপর জাপানের জার্মানি বধ। আজ বৃহস্পতিবার উরুগুয়েকে হারাতে না পারলেও শূন্য হাতে মাঠ ছাড়েনি দক্ষিণ কোরিয়া।

একের পর এক আক্রমণ সাজিয়েও গোল আদায় করতে পারেননি সুয়ারেজ-কাভানিরা। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে গোলশূন্য ড্র মেনেই মাঠ ছাড়তে হয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ম্যাচের শুরু থেকেই দুই দল সমানে-সমানে লড়াই করতে থাকে। সমান আক্রমণ সাজালেও রক্ষণের দিক থেকে কঠোর ছিল দুই দলই। তবে প্রতিআক্রমণের দিক দিয়ে এগিয়ে ছিল উরুগুয়ে। যদিও দক্ষিণ কোরিয়ার রক্ষণভাগ ফাঁকি দেওয়া কষ্টসাধ্য হয়ে পড়েছিল দলটির জন্য। যে কারণে পুরো ম্যাচজুড়ে ১০টি শন নিলেও দলটির লক্ষ্যে ছিল কেবল একটি। অপরদিকে দক্ষিণ কোরিয়ার ৭টি শটের একটিও ছিল না লক্ষ্যে।

৩৪তম মিনিটে দারুণ এক সুযোগ পায় দক্ষিণ কোরিয়া। তবে ফাঁকা বক্সে বল পেয়ে হুয়াং উই-জো শট নিয়ে গোলবার কাঁপান। একটু এদিক-সেদিক হলেই এগিয়ে যেত এশিয়ার দলটি। ৪৪তম মিনিটে এগিয়ে যেতে পারত উরুগুয়ে। ফেদে ভালভার্দের কর্ণার কিক থেকে উড়ে আসা বল হেড নেন দিয়েগো গোদিন। সেই বল বাঁ দিকের পোস্টে লেগে প্রতিহত হয়।

বিরতির পরও একইভাবে খেলতে থাকে দুই দল। ৬৪তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণে ওঠেন ডারউইন নুনেজ। বক্সে গিয়ে বল শট নিলেও প্রতিপক্ষ গোলরক্ষক সেটি ঠেকিয়ে দেন। ম্যাচে শেষ মিনিটে বক্সের বাইরে থেকে ভালভার্দের নেওয়া বুলেট গতির শট বারে লেগে ফিরে আসে। কিছুক্ষণ পরই প্রতিআক্রমণে সন বল টেনে নিয়ে উরুগুয়ে গোলরক্ষককে পরাস্ত করতে পারলেও শট চলে যায় জালের বাইরে।  

একই গ্রুপের আরেক ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে ঘানা।


নিউজনাউ/এসএইচ/২০২২ 

X