alo
ঢাকা, শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সৌদি গোলরক্ষককে ফ্ল্যাট দিতে চান চট্টগ্রামের সাবেক মেয়র মনজুর

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২, ০১:০৬ এএম

সৌদি গোলরক্ষককে ফ্ল্যাট দিতে চান চট্টগ্রামের সাবেক মেয়র মনজুর
alo

 

চট্টগ্রাম ব্যুরো: বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের গোলরক্ষক মোহাম্মদ আলওয়াইসের খেলা ভীষণ মুগ্ধ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র মনজুর আলমকে। তাই তাকে  বাংলাদেশে একটি ফ্ল্যাট উপহার দিতে চান তিনি।

বুধবার (২৩ নভেম্বর) চট্টগ্রামে মোস্তফা হাকিম ভবন অডিটরিয়ামে সৌদি আরবের জয়ে শোকরানা জানাতে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, 'আর্জেন্টিনার মতো দলকে হারিয়ে সৌদি আরব মুসলিম উম্মাহর সুনাম উজ্জ্বল করেছে। তাই এ পুরস্কার দিতে চাই আমি।'

মনজুর আলম গণমাধ্যমে বলেন, 'বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমে সৌদি গোলরক্ষককে মোস্তফা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে সংবর্ধনা দিতে চাই। সেইসঙ্গে তাঁকে একটি ফ্ল্যাটও উপহার দিতে চাই। সৌদি আরব বিশ্ব মুসলিমদের আবেগ-অনুভূতির দেশ। আর্জেন্টিনার বিরুদ্ধে তাক লাগানো এমন জয়ে মুসলিম উম্মাহর সুনাম উজ্জ্বল করেছে সৌদি আরব। মুসলিম রাষ্ট্রের এমন জয়ে আমরা অনেক আনন্দিত।'

তিনি জানান, এরই মধ্যে সৌদি গোলরক্ষককে সংবর্ধনা দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। বাংলাদেশে অবস্থিত সৌদি দূতাবাসের মাধ্যমে তাঁরা ওই গোলরক্ষককে সংবর্ধনা এবং ফ্ল্যাট দেওয়ার জন্য আবেদন করবেন। অনুমতি পাওয়া গেলে ও বাংলাদেশ সরকার সম্মতি দিলে একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সৌদি গোলরক্ষক প্রসঙ্গে মনজুর আলম বলেন, 'তিনি বেশ কয়েকটি গোল প্রাচীরের মতো দাঁড়িয়ে আটকে দিয়েছিলেন। তা না হলে আর্জেন্টিনার বিরুদ্ধে এমন জয় আসত না। অসাধারণ এ গোলরক্ষকের জন্যই সৌদি আরব জয়লাভে সক্ষম হয়। গোলরক্ষককে বাংলাদেশে একটি ফ্ল্যাট উপহার দিতে আমি প্রস্তুত আছি। তাঁর দারুণ খেলা আমার মতো বিশ্বের অনেকের হৃদয় জয় করেছে।'

সৌদি আরবের সম্মানে বুধবার মনজুর আলম পরিবারের মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও হোছনে আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের আধাবেলা ছুটি প্রদান করা হয়।

মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এ শোকরানা সমাবেশ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক, তাহের-মনজুর সুন্নিয়া মাদ্রাসার শিক্ষক, মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন, হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X