alo
ঢাকা, শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মেসির অমরত্বের হাতছানির শুরু আজ

প্রকাশিত: ২২ নভেম্বর, ২০২২, ০৩:০৬ পিএম

মেসির অমরত্বের হাতছানির শুরু আজ
alo

 

নিউজনাউ ডেস্ক: মেসি কি পারবেন? উত্তর জমা নিয়তির কাছে। ট্র্যাজেডিই তার বেশি পছন্দ কি না! সময়ের রেলগাড়িতে চড়ে পৃথিবী বদলে যাবে, মানুষ কিংবা প্রজন্মও। কে জানে, লিওনেল মেসি সেখানে ‘সর্বকালের সেরাদের কাতারে’ থাকবেন কি না! কি নেই তার ফুটবল ক্যারিয়ারের ঝুলিতে। তবুও তিনি ‘অমর’ নন। অনেকের দৃষ্টিতে হয়ত সময়ের সেরা, কিন্তু অমর ননকোনোভাবেই! এর জন্য চাই একটি বিশ্বকাপ।

৩৫ এর মেসির এই নিশ্চিতভাবে বিশ্বকাপের সোনালি ট্রফিটা উঁচিয়ে ধরার শেষ সুযোগ। তাই শেষ সুযোগ কাজ লাগতে প্রস্তুত মেসি। দুর্দান্ত ফর্ম নিয়ে কাতার বিশ্বকাপ খেলতে এসেছে আর্জন্টিনা। আজ মঙ্গলবার (২২ নভেম্বর) বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বিকাল ৪টায় মেসিদের প্রতিপক্ষ সৌদি আরব। 

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মেসি বলেন, ‘শারীরিকভাবে খুব ভালো বোধ করছি। মানসিক ও শারীরিক—দুই দিক থেকেই খুব ভালো আছি। কোনো সমস্যা নেই। আলাদা অনুশীলন করার কথা লোকে বলাবলি করেছে, সেটা কানে এসেছে। আসলে একটু আঘাত পেয়েছিলাম তবে এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। স্রেফ সাবধানতা হিসেবে এটা করেছি।’

‘সি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গী সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ১৯৮৬ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা গ্রুপ পর্বে মোটামুটি পাচ্ছে মসৃণ পথ। সাম্প্রতিক পরিসংখ্যানের পাতায় ভালো আছে আর্জেন্টিনা; আকাশী-নীল জার্সিধারীদের হয়ে আলো ঝলমলে মেসিও। দলের সর্বোচ্চ গোলদাতা তিনি। সবশেষ পাঁচ ম্যাচে করেছেন ১১ গোল।

আর্জেন্টিনার পালেও বইছে সুবাতাস। স্কালোনি নামের এক ‘অখ্যাত’ কোচের হাত ধরে টানা ৩৬ ম্যাচ অপরাজিত আলবিসেলেস্তারা। বিশ্বকাপের আঙিনায় তাদের চলমান খরাও কাকতালীয়ভাবে ৩৬ বছরের!  খরা কাটানোর তো এটাই মোক্ষম সুযোগ আর্জেন্টিনার।

নিউজনাউ/পিপিএন/২০২২

X