alo
ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

৭১ মিনিটেই ইংল্যান্ডের ৫ গোল

প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২২, ০৮:৫৬ পিএম

৭১ মিনিটেই ইংল্যান্ডের ৫ গোল
alo

নিউজনাউ ডেস্ক: চার বছর আগে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল ইংল্যান্ড। তবে সেবার ফাইনালের টিকিট পাওয়া হয়নি দলটির। এরপর গত বছর ইউরোর ফাইনালে আশা জাগিয়েও ইতালির কাছে টাইব্রেকারে হেরে যায় হ্যারি কেইনের দল। এমন কিছু মিশ্র স্মৃতি নিয়ে ইরানের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ বিশ্বকাপ যাত্রা শুরু করছে ১৯৬৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।  শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় খেলতে থাকা ইংল্যান্ড জুড বেলিংহামের হেডে ম্যাচের ৩৫ মিনিটে প্রথম গোলের দেখা পায়।

 গোলরক্ষক আলিরেজাকে হারিয়ে বিপাকে পড়ে যায় ইরান। ৩৪ মিনিট পর্যন্ত গোল সেভ করা দলটি এরপর মাত্র ১৬ মিনিটের ব্যবধানে ৩ গোল খেয়ে পিছিয়ে পড়ে। 

প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা। বিরতি থেকে ফিরে ৬২ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের হয়ে চতুর্থ গোলটি করেন বুকাও সাকা। 

সাকার করা সেই গোলের মাত্র ৩ মিনিট ব্যবধানে গোল করে ব্যবধান কিছুটা কমান ইরানের মেহদি তারেমি। 

এরপর ৭১ মিনিটে গোল করে ব্যবধান ৫-১ করেন মার্কাস রাশফোর্ড। 

এদিন খেলার ৩৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন বেলিংহ্যাম। দুরন্ত হেডে গোল করেন তিনি। ৪৩তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন বুকাও সাকা। এরপর প্রথমার্ধের যোগ করা ১৪ মিনিট সময়ের প্রথম মিনিটেই গোল ইংল্যান্ডের হয়ে তৃতীয় গোলটি করেন রহিম স্টার্লিং। 

খেলার শুরুর দিকে সতীর্থ ফুটবলারের সঙ্গে ধাক্কা থেয়ে চোটাক্রান্ত হয়ে মাঠ ছাড়েন ইরানের গোলরক্ষক আলিরেজা। তার পরিবর্তে হোসেন হোসেইনি ওয়ার্ম আপ করে মাঠে নামেন। এত বড় মঞ্চে তার অবশ্য সেভাবে খেলার অভিজ্ঞতা নেই। যে কারণে ১৫ মিনিটেই ৩ গোল খেয়ে বসে ইরান। 

সোমবার কাতারের আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় ইংল্যান্ড-ইরান। 

ইরান: আলিরেজা বেইরানবন্দ, সাদগে মহারামি, মোর্তেজা পৌরালিগাঞ্জি, জালাল হোসেইনি, মিলাদ মহাম্মেদি, আহমেদ নৌরালাহি, সইদ ইজাতোলাহি, এহসান হজসাফি, আলিরেজা জাহানবখস, মেহদি তারেমি এবং বাহিদ আমিরি।

কোচ: কার্লোস কুইরোজ।

ইংল্যান্ড: জর্ডন পিকফোর্ড, কাইরান ট্রিপিয়ার, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোনস, লুক শ, ডেক্লান রাইস, ফিল ফোডেন, জুড বেলিংহ্যাম, বুকাও সাকা, রহিম স্টার্লিং এবং হ্যারি কেন।


নিউজনাউ/এসএইচ/২০২২ 

X