alo
ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

'মেসিকে আমি শ্রদ্ধা করি'

প্রকাশিত: ২০ নভেম্বর, ২০২২, ০৬:৪৮ পিএম

'মেসিকে আমি শ্রদ্ধা করি'
alo

নিউজনাউ ডেস্ক: পিয়ার্স মরগানকে দেয়া সাক্ষাৎকারে ক্রিশ্চিয়ানো রোনালদো শুধু যে ম্যানচেস্টার ইউনাইটেডের সমালোচনাই করে গেছেন সেটি নয়, নিজের দীর্ঘদিনের প্রতিপক্ষ লিওনেল মেসিকে নিয়েও কথা বলেছেন তিনি। তবে বাকিসব কথা নেতিবাচক হলেও মেসিকে নিয়ে বেশ ইতিবাচক কথাই বলেছেন রোনালদো। 

২০০৮ থেকে ২০২২, এই ১৫ বছরে লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন ১২ টি ব্যালন ডি'অর। আধুনিক ফুটবল তো বটেই, ফুটবল ইতিহাসেই দুজন সমসাময়িক খেলোয়াড়ের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের এমন নজির আর দ্বিতীয়টি নেই।

মেসির ৭ ব্যালন ডি'অরের বিপরীতে রোনালদো জিতেছেন ৫ টি। মিডিয়াতে বিভিন্ন সময়েই মেসি এবং রোনালদোকে একে অপরের সম্পর্কে প্রশ্ন করা হয়েছে। দুজনই বরাবর একে অপরের প্রশংসাই করে এসেছেন। মেসিকে নিয়ে পিয়ার্স মরগানের করা প্রশ্নেও এবার রোনালদো সেই একই পথে হেটেছেন। 

বিশ্বকাপের মাঠে লড়াইয়ের আগে সেই সাক্ষাতে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ভূয়সী প্রশংসা করেছেন পর্তুগিজ তারকা রোনালদো। 

রোনালদো বলেছেন, মেসি একজন দুর্দান্ত খেলোয়াড়, তাকে ফুটবলের জাদুকর বলা চলে। মানুষ হিসেবেও সে দুর্দান্ত। ১৬ বছর ধরে আমরা এই মঞ্চে রয়েছি। ভাবতে পারেন ১৬ বছর! ওর সঙ্গে আমার দারুণ সম্পর্ক। সে অর্থে আমি ওর বন্ধু নই। ওর সঙ্গে আমার ফোনে কথা হয় না। কেউ কারও বাড়িতেও যাই না। তবু মেসি আমার কাছে একজন সতীর্থের মতো।’

রোনালদো আরও বলেছেন, মেসি এমন একজন মানুষ, যাকে আমি সত্যিই শ্রদ্ধা করি। আমার সম্পর্কে সব সময় ভালো কথা বলে। ওর স্ত্রী এবং আমার বান্ধবীর মধ্যেও পারস্পরিক শ্রদ্ধা রয়েছে। ওরা দুইজনেই আর্জেন্টিনার। আমার বান্ধবীও আর্জেন্টিনার মানুষ। মেসি সম্পর্কে আর কী বলব! ও একজন দুর্দান্ত মানুষ, যে ফুটবলকে অনেক কিছু দিয়েছে।


নিউজনাউ/এসএইচ/২০২২ 

X