alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

লিটনকে কেউ নেয়নি, যে সাত ক্রিকেটার বিপিএলে সরাসরি দলে

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২২, ১১:৩৫ পিএম

লিটনকে কেউ নেয়নি, যে সাত ক্রিকেটার বিপিএলে সরাসরি দলে
alo

 

নিউজনাউ ডেস্ক: আসন্ন বিপিএলে সরাসরি চুক্তিতে কোন দল নেয়নি টানেনি এই সময়ের বাংলাদেশের সেরা ব্যাটসম্যান লিটন কুমার দাসকে। তবে অংশগ্রহণকারী ৭টি ফ্র্যাঞ্চাইজি একজন করে দেশি তারকা ক্রিকেটারকে সরাসরি দলে অন্তর্ভুক্ত করেছে। বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হতে পারে ২৩ ডিসেম্বর। 

সরাসরি দলে নেওয়া সেই সাত ক্রিকেটারের তালিকা আজ শনিবার বিসিবি থেকে প্রকাশ করা হয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে। যেখানে মাশরাফি বিন মুর্তজাকে সিলেট স্ট্রাইকার্স, তামিম ইকবালকে খুলনা টাইগার্স, সাকিব আল হাসানকে ফরচুন বরিশাল, তাসকিন আহমেদকে ঢাকা, মোস্তাফিজুর রহমানকে কুমিল্লা, আফিফ হোসেনকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও নুরুল হাসান সোহানকে রংপুর রাইডার্সের দলে ভেড়ানোর কথা জানানো হয়।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টি-টোয়েন্টি টুর্নামেন্টের নবম আসর মাঠে গড়াবে ২০২৩ সালের ৫ জানুয়ারি।  বিদেশি খেলোয়াড় চুক্তিবদ্ধ করার ক্ষেত্রে কোন সীমা বেঁধে দেওয়া হয়নি। 

টুর্নামেন্টের গত আসরে মিনিস্টার ঢাকার হয়ে খেলেন মাশরাফি ও তামিম। তাসকিন ছিলেন সিলেট সানরাইজার্সে, সোহান খেলেন ফরচুন বরিশালের জার্সিতে। এবার তাদের ঠিকানা বদলে গেল। সাকিব, মুস্তাফিজ ও আফিফ তাদের আগের দলের সঙ্গেই চুক্তি করেছেন। 

চলতি বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলা ১৯ ম্যাচে ১৪০.২০ স্ট্রাইক রেট ও ৩৮.৬৩ গড়ে ৫৪৪ রান করেন লিটন। অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভারতের বিপক্ষে ২৭ বলে ৬০ রানের চমৎকার ইনিংস খেলেন তিনি। তবুও সরাসরি দল পেলেন না।

নিউজনাউ/পিপিএন/২০২২

X