alo
ঢাকা, শনিবার, আগস্ট ২০, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে অল্পের জন্য জয়বঞ্চিত নেদারল্যান্ডস

প্রকাশিত: ০৫ আগস্ট, ২০২২, ১১:২৮ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে অল্পের জন্য জয়বঞ্চিত নেদারল্যান্ডস
alo


নিউজনাউ ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে অল্পের জন্য জয়বঞ্চিত হলো নেদারল্যান্ডস। বৃহস্পতিবার (৪ আগস্ট) প্রথম টি-টোয়েন্টিতে অল্পের জন্য হেরেছে তারা। আর নিউজিল্যান্ড ইউরোপে গিয়ে টানা ১০ জয়ের দেখা পেল তারা।

দ্য হাগের স্পোর্টসপার্ক মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে বাস ডি লিডের ব্যাটে চড়ে আশা দেখছিল ডাচরা। তবে ১৩২ রানের বেশি করতে পারেনি তারা। নিউজিল্যান্ড জিতেছে ১৬ রানের ব্যবধানে।

টস জিতে ব্যাটিংয়ে নামা কিউইদের শুরু থেকেই চাপে রেখেছিল স্বাগতিক নেদারল্যান্ডস। পাওয়ার প্লে'র ছয় ওভারে দুই উইকেট হারিয়ে কেবল ৩৩ রান করতে পেরেছে নিউজিল্যান্ড। ইনিংসের ১৫ ওভার শেষে ৫ উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ৯৫ রান।

সেখান থেকে তাদের ১৪৮ রানের সংগ্রহ দাঁড় করানোর পুরো কৃতিত্ব জিমি নিশাম ও ইশ সোধির। নিশাম ১৭ বলে ৩২ রান করেন আর সোধির ব্যাট থেকে আসে ১০ বলে ১৯ রান।

জবাব দিতে নেমে নেদারল্যান্ডসের শুরুটাও ভালো ছিল না। পাওয়ার প্লে'তে মাত্র ৩০ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা। সেখান থেকে দলের জয়ের আশা বাঁচিয়ে রাখেন তিন নম্বরে নামা বাস ডি লিড।

ডি লিডের ৫৩ বলে ৬৬ রানের ইনিংসে ভর করে কিউইদের কাছাকাছি পৌঁছায় নেদারল্যান্ডস। তবে তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন অধিনায়ক ও উইকেটরক্ষক স্কট এডওয়ার্ডস। কিউইদের হয়ে ২৭ রানে ৪ উইকেট নিয়েছেন ব্লেয়ার টিকনার। বেন সিয়ার্সের শিকার ২২ রানে ৩ উইকেট।    

নিউজনাউ/আরবি/২০২২

X