alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বৃষ্টিতে ভেস্তে গেল দ.আফ্রিকার জয়ের স্বাদ

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২২, ০৬:৫৮ পিএম

বৃষ্টিতে ভেস্তে গেল দ.আফ্রিকার জয়ের স্বাদ
alo

 

নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে। হোবার্টে বৃষ্টির বাগড়ায় ম্যাচ কমিয়ে ৯ ওভারে নির্ধারণ করা হয়। টসে হেরে আগে ব্যাট করতে নেমে প্রোটিয়াদের ৮০ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। সেই লক্ষ্য তাড়া করতে নেমে আবারও বৃষ্টির জন্য ম্যাচ বিলম্বিত হয়। দুইবার বন্ধ হয়ে ম্যাচ শুরু হয়, কিন্তু তৃতীয়বারের বৃষ্টির বাগড়ায় ম্যাচ সম্পন্ন করা আর সম্ভব হয় নি। অবশেষে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়াররা। ফলে আফ্রিকা মহাদেশের দুই দলের লড়াইয়ে শেষ হাসি হাসে 'বৃষ্টি'। 

এই লক্ষ্য তাড়া করতে নেমে ডি’ককের ঝড়ে দক্ষিণ আফ্রিকা মাত্র ৩ ওভারে ৫১ রান তুলে ফেলে। কিন্তু এরপর বৃষ্টি একপ্রকার ছিনতাই করে দক্ষিণ আফ্রিকার নিশ্চিত জয়।

বৃষ্টি বেড়ে যাওয়ায় দুই দলের কেউ মাঠে না নামতেই আম্পায়াররা খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। ফলে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে ১ পয়েন্ট পেলো জিম্বাবুয়ে। অন্যদিকে ২ পয়েন্ট হারিয়ে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে প্রোটিয়াদের।

এদিন ডি’ককের ঝড়ের তাণ্ডবে ছিন্ন ভিন্ন হয়ে যায় জিম্বাবুয়ের বোলাররা। এই প্রোটিয়ান ওপেনার মাত্র ১৮ বলে ৮ চার ও ১ ছয়ে ৪৭ রান করেও বৃষ্টি ঝামেলায় দলকে জেতাতে পারলেন না। অন্য প্রান্তে টেম্বা বাভুমার রান তখন মাত্র ২।

এদিন আগে ব্যাটিং করা জিম্বাবুইয়ানদের চাপে রাখে প্রোটিয়ান বোলাররা। ম্যাচের দ্বিতীয় ওভারে অধিনায়ক আরভিনকে (২ রান) ফেরায় ওয়েইন পারনেল। পরের ওভারে রেজিস চাকাভা (৮ রান) ও ইনফর্ম সিকান্দার রাজাকে (০ রান) ফেরায় লুঙ্গি এনগিডি।

পরের ওভারে ডেভিড মিলারের বুলেট গতির থ্রোতে রান আউট হয়ে ফেরেন শন উইলিয়ামসও (১ রান)। পঞ্চম উইকেট জুটিতে ওয়েসলি মাধবেরে এবং মিল্টন শুম্বা ৬০ রান যোগ করলে এই স্কোর দাঁড় করায় জিম্বাবুয়ে। এই জুটিতে বেশি আগ্রাসী ছিলেন মাধবেরে।

এই তরুণ জিম্বাবুইয়ান ১৮ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া শুম্বার ব্যাট থেকে আসে ১৯ রান। প্রোটিয়ান বোলারদের মধ্যে এনগিডি ২০ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন।


নিউজনাউ/এসএইচ/২০২২
 

X