alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপের লড়াইয়ে আজ মুখোমুখি ভারত-পাকিস্তান

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২২, ১০:০৮ এএম

বিশ্বকাপের লড়াইয়ে আজ মুখোমুখি ভারত-পাকিস্তান
alo


নিউজনাউ ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুড়ি। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে মুখোমুখি হয়েছিল বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এক বছরের ব্যবধানে আবারও বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি।  

আজ রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বীদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। দুদলের সবশেষ দেখায় এশিয়া কাপে ভারতকে হারিয়েছে পাকিস্তান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও শেষ হাসি হেসেছে বাবর আজমের দল। তবে পরিসংখ্যান অবশ্য অন্য কথা বলছে । 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মোট ১১ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। তাতে ভারতের ৮ জয়ের বিপরীতে পাকিস্তান জিতেছে মোটে ৩টি ম্যাচ। এছাড়া বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের দুর্ভাগ্য তো আছেই। গত ট-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ্ব আসরে কখনোই ভারতে বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান।

তবে মাঠের লড়াই যা-ই হোক। মাঠের বাইরের উন্মাদনা ছাড়িয়েছে সকল মাত্রা। ম্যাচের আগেই দিন অদ্ভুত এক ঘটনার জন্ম দিয়েছে দুই দলের বিশ্বকাপ লড়াই।

ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি অনলাইনে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে ভারতীয় একটি প্ল্যাটফর্ম। আর সেখানে প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য দর হাঁকা হয়েছে ২৫ থেকে ৩০ লাখ রুপি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ৩৪ লাখ টাকা। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের দেয়া তথ্য মতে, ইতিমধ্যে এই হাইভোল্টেজ ম্যাচকে কেন্দ্র করে প্রায় ৯০০ কোটি রুপি লাভ করেছেন ভারতীয় সম্প্রচারকরা।

ভারত-পাকিস্তানের লড়াইয়ের আগে আজ সুপার টুইয়েলভের অন্য ম্যাচে মাঠে নামবে আয়ারল্যান্ড ও শ্রীলংকা। হোবার্টে বাংলাদেশ সময় সকাল ১০ টায় শুরু হবে ম্যাচটি। 

নিউজনাউ/আরবি/২০২২

X