alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

নারী এশিয়া কাপ: শ্রীলঙ্কাকে ৬৫ রানে আটকে রাখল ভারত

প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০২২, ০৩:২৩ পিএম

নারী এশিয়া কাপ: শ্রীলঙ্কাকে ৬৫ রানে আটকে রাখল ভারত
alo


নিউজনাউ ডেস্ক: নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে ভারতীয় বোলাররা রীতিমত ছেলেখেলা করলেন লঙ্কান ব্যাটারদের নিয়ে। শেষদিকে দশ নম্বর ব্যাটার ইনোকা রানাভিরার অপরাজিত ১৮ রানে ভর করে ৯ উইকেটে ৬৫ রান পর্যন্ত গেছে শ্রীলঙ্কা।

২৫ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসা দলটির জন্য এই পর্যন্ত যাওয়াও যে কঠিন ছিল। নারী এশিয়া কাপে সপ্তমবারের মতো চ্যাম্পিয়ন হতে ভারতের দরকার মাত্র ৬৬ রান।

যে কোনো টুর্নামেন্টের ফাইনালে সেরা দুল দুটিই ওঠে। তাই বেশিরভাগ সময় হাড্ডাহাড্ডি লড়াই দেখা যায়। কিন্তু ফাইনালের মতো মঞ্চে রীতিমত মুখ থুবড়ে পড়লো লঙ্কান ব্যাটিং।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ফাইনালে টস জিতে ব্যাটিং বেছে নেওয়াই যেন কাল হয়েছে শ্রীলঙ্কার। পাঁচবারের ফাইনালিস্ট দলটি ভারতীয়দের বোলিং তোপে শুরু থেকেই দাঁড়াতে পারেননি।

৯ রানে ৪ আর ৩২ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে লড়াইয়ে ফেরার সম্ভাবনাও তৈরি করতে পারেনি চামারি আতাপাত্তুর দল। শেষ পর্যন্ত খুঁড়িয়ে খুঁড়িয়ে যে ২০ ওভার পর্যন্ত যেতে পেরেছে, এটাই অনেক কিছু।

লঙ্কান ব্যাটারদের মধ্যে দুই অংক ছুঁতে পেরেছেন কেবল ওসাদি রানাসিংহে আর ইনোকা রানাভিরা। ২০ বল খেলে ১৩ রান করে আউট হন রানাসিংহে। আর শেষদিকে দশ নম্বর ব্যাটার ইনোকা ২২ বলে অপরাজিত ১৮ করে আরও বড় লজ্জা থেকে বাঁচান দলকে।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল রেনুকা সিং। মাত্র ৫ রানেই ৩ উইকেট শিকার করেছেন তিনি। দুটি করে উইকেট নিয়েছেন রাজেশ্বরী গায়াকদ আর স্নেহ রানা।

নিউজনাউ/আরবি/২০২২

X