alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সুখবর পেলেন আফিফ-মুস্তাফিজ -রিয়াদ

প্রকাশিত: ০৩ আগস্ট, ২০২২, ০৭:৩০ পিএম

সুখবর পেলেন আফিফ-মুস্তাফিজ -রিয়াদ
alo

নিউজনাউ ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম বারের মতো টি-টোয়েন্টি সিরিজ হারের লজ্জার রেকর্ড করলেও বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ভালো সিরিজ কাটানো আফিফ হোসেন ধ্রুব সুখবর পেয়েছেন আইসিসির সদ্য হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে।

আইসিসির বুধবার প্রকাশিত সাপ্তাহিক র‍্যাংকিংয়ের হালনাগাদে আফিফের অবস্থান ৫৪তম স্থানে। এক ধাপ উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। তিনি আছেন ৪২তম স্থানে। এছাড়া বোলারদের র‍্যাংকিংয়ে এগিয়েছেন মুস্তাফিজুর রহমানও।

জিম্বাবুয়ে বিপক্ষে তিন ম্যাচে আফিফের ব্যাট থেকে এসেছে মোট ৭৯ রান। প্রথম ম্যাচে ১০ রান করলেও পরের দুই ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল যথাক্রমে ৩০* ও ৩৯* রান। এতেই চার ধাপ এগিয়ে বর্তমানে তার অবস্থান ৫৪তম স্থানে।

এছাড়া সিরিজে ‘বিশ্রাম’ পাওয়া মাহমুদুল্লাহও এগিয়েছেন র‍্যাংকিংয়ে। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক নুরুল হাসান সোহানের বদলে দলে ঢুকে খেলেন ২৭ বলে ২৭ রানের ইনিংস। ইনিংসে দলকে জেতাতে না পারলেও র‍্যাংকিংয়ে রিয়াদের উন্নতি ঠিকই হয়েছে। এক ধাপ এগিয়ে টি-টোয়েন্টি ব্যাটার র‍্যাংকিংয়ে তার অবস্থান ৪২তম।  

বোলারদের র‍্যাংকিংয়ে এগিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে চার উইকেট নেওয়া মোস্তাফিজ দুই ধাপ এগিয়ে বর্তমানে অবস্থান করছেন ৩১তম স্থানে।

নিউজনাউ/একে/২০২২

X