alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা পাকিস্তানের

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২২, ১১:৪৪ এএম

নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা পাকিস্তানের
alo


নিউজনাউ ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ১৬৮ রান তাড়া করতে নেমে পাকিস্তানের ছয় ব্যাটার অবদান রেখেছেন। তাদের ব্যাটে ৫ উইকেটে জিতে চ্যাম্পিয়ন তকমা নিয়ে বিশ্বকাপে যাচ্ছে পাকিস্তান। 

ম্যাচটা পেন্ডুলামের মত ধুলছিল দুই দিকেই। কিন্তু মিডল অর্ডারে হায়দার আলি ব্যাট করতে নেমেই সব হিসেব উল্টে দিলেন। মাত্র ১৫ বলে তার করা ৩১ রানই শেষ পর্যন্ত জয়ের পথ দেখিয়েছে পাকিস্তানকে।

১৫তম ওভারেই মূলতঃ ম্যাচের গতি পরিবর্তন করে দেন পাকিস্তানের দুই ব্যাটার হায়দার আলি এবং মোহাম্মদ নওয়াজ। এই এক ওভার থেকেই ২৫ রান তোলেন তারা দু’জন। বোলার ছিলেন ইশ সোধি। পরের ওভারেই টিম সাউদির বলে মার্ক চাপম্যানের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হন হায়দার। কিন্তু ১৫ বলে খেলা তার ইনিংসটিই সঞ্জিবনী শক্তি হিসেবে কাজ করলো পাকিস্তান ইনিংসে।

এরপর টিকনারের বলে আসিফ আলি আউট হয়ে যাওয়া মনে করা হচ্ছিল ম্যাচের নিয়ন্ত্রণ বুঝি আবার নিউজিল্যান্ডের হাতে চলে গেলো। কিন্তু মোহাম্মদ নওয়াজ আর ইফতিখার আহমেদ মিলে সে শঙ্কাও উড়িয়ে দেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। উইকেটের সুবিধা নিয়ে নাসিম শাহ ও হ্যারিস রউফ শুরুতে ওপেনার ফিন অ্যালেন (১২) ও ডেভন কনওয়েকে (১৪) তুলে নেন। তবে তিন, চার ও পাঁচে নামা কিউই ব্যাটাররা রান পান।

অর্ফ ফর্ম যাওয়া অধিনায়ক কেন উইলিয়ামসন ফাইনালে সেই পুরনো রূপে ফেরেন। পঞ্চাশ ওভারের বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপ, টি-২০ বিশ্বকাপের মতো ত্রিদেশীয় সিরিজের ফাইনালেও রান পেয়েছেন তিনি। তার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস। ৩৮ বলের মুখোমুখি হয়ে চারটি চার ও দুটি ছক্কায় ওই ইনিংস সাজান তিনি।

চারে নামা গ্লেন ফিলিপস প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি। তিনি ২২ বলে ২৫ রান করে ফিরে যান। পাঁচে নামে চ্যাপম্যান খেলেন ১৯ বলে ২৫ রানের ইনিংস। এছাড়া জেমি নিশাম ১০ বলে ১৭ রান করেন। প্রথম ১০ ওভারে কিউইরা ৮৩ রান তুললেও স্লগে রান এগিয়ে নিতে পারেনি ব্ল্যাক ক্যাপসরা।

নিউজনাউ/আরবি/২০২২

X