alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশকে ২০৯ রানের বড় টার্গেট দিলো নিউজিল্যান্ড

প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২২, ০৯:৫৮ এএম

বাংলাদেশকে ২০৯ রানের বড় টার্গেট দিলো নিউজিল্যান্ড
alo


নিউজনাউ ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে বিধ্বংসী ব্যাটিংয়ে রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে দেদারসে রান তোলেন কিউই দুই ওপেনার। বিশেষ করে ফিন অ্যালেনের ব্যাটেই আগ্রাসী শুরু পেয়েছে স্বাগতিকরা। পঞ্চম ওভারে কিউই এই ওপেনারের ঝড় থামান শরীফুল। ১৯ বলে ৩ চার ও দুই ছক্কায় সাজঘরে ফিরেন ৩২ রানে। নিউজিল্যান্ড প্রথম উইকেট হারিয়েছে ৪৫ রানে।

অ্যালেন ফিরলেও রানের ঝড় থামাননি কনওয়ে ও গাপটিল। ৩০ বলে ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি করেন। এর আগে গাপটিলের সঙ্গে জুটিতে ৫০ রান করেছেন। তবে দলীয় ১২৭ রানে গাপটিলকে ফিরিয়ে ৮৬ রানের জুটি ভাঙেন এবাদত। দলে ফেরা গাপটিল ২৭ বলে ৩৪ রান করেন ৩ চার ও ১ ছক্কায়।

১৭তম ওভারে বাংলাদেশকে জোড়া সাফল্য এনে দেন সাইফউদ্দিন। বিধ্বংসী ব্যাটার কনওয়েকে বিদায় করার দুই বল পর তার শিকার মার্ক চ্যাপম্যান। ৩ ছক্কা ও ৫ চারে ৪০ বলে ৬৪ রান করে সাজঘরে ফেরেন নিউজিল্যান্ডের বাঁহাতি ওপেনার। ২ রানে করে বিদায় নেন চ্যাপম্যান।

এরপর ছক্কা বৃষ্টিতে দ্রুত রান তুলেছেন গ্লেন ফিলিপস। তার ঝড়ো ব্যাটিংয়ে দুইশো পার হয়েছে নিউজিল্যান্ডের রান। মাত্র ১৯ বলে ফিফটি তুলে নেন তিনি। ২৪ বল খেলে করেন ৬০ রান। এদিকে ৬ রান নিশাম ও শূন্যরানে ব্রেসওয়েল অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন শরীফুল ইসলাম।

নিউজনাউ/আরবি/২০২২

X