alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রোনালদো-মেসিকে টপকে ফোর্বসের ধনী ফুটবলার এমবাপে

প্রকাশিত: ০৮ অক্টোবর, ২০২২, ১১:৪০ এএম

রোনালদো-মেসিকে টপকে ফোর্বসের ধনী ফুটবলার এমবাপে
alo


নিউজনাউ ডেস্ক: পিএসজি ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী ফুটবলার বর্তমানে। যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত তথ্য অনুযায়ী, আট বছরের ভেতর ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসিকে ছাড়া অন্য কোনো খেলোয়াড় প্রথমবারের মতো এই তালিকার শীর্ষে উঠেছেন।

এমবাপে ২০২২-২৩ মৌসুমে এজেন্টদের ফি’র আগে ১২৮ মিলিয়ন ডলার (১ হাজার ৩২৪ কোটি ৯২ লাখ ১৬ হাজার টাকা) আয় করবেন বলে অনুমান করা হচ্ছে। এমনটি হলে তিনি ফোর্বসের বার্ষিক র‌্যাঙ্কিংয়ে রেকর্ড গড়বেন।

এমবাপের ক্লাব সতীর্থ মেসি ১২০ মিলিয়ন ডলার আয় করে র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে আছেন। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ হাজার ২৪২ কোটি ১১ লাখ ৪০ হাজার টাকা। ১০০ মিলিয়ন ডলার অর্থাৎ ১ হাজার ৩৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা আয় করে তৃতীয় স্থানে পর্তুগিজ মহাতারকা রোনালদো।

পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ৮৭ মিলিয়ন ডলার আয় করে চতুর্থ ও লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ ৫৩ মিলিয়ন ডলার আয় করে পঞ্চম স্থানে রয়েছেন।

এবারের গ্রীষ্ম মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়া আর্লিং হালান্ড ৩৯ মিলিয়ন ডলার আয় করে তালিকার ষষ্ঠ স্থানে এসেছেন। এবারই প্রথম তিনি ফোর্বসের সর্বাধিক বেতন পাওয়া ফুটবলারদের বার্ষিক র‌্যাঙ্কিংয়ের সেরা দশে প্রবেশ করলেন।

তালিকার সাত থেকে দশ নম্বরে আছেন যথাক্রমে রবার্ট লেভান্ডোভস্কি, এডেন হ্যাজার্ড, আন্দ্রেস ইনিয়েস্তা ও কেভিন ডি ব্রুইনে।

৩০ বছরের কম বয়সী ফুটবলার হিসেবে ফোর্বসের সেরা দশের এই তালিকায় জায়গা করে নিয়েছেন এমবাপে এবং হালান্ড। ফোর্বসের প্রতিবেদনে আরও বলা হয়েছে, মেসি এবং রোনালদো তাদের গৌরবময় ক্যারিয়ারের শেষের কাছাকাছি চলে এসেছেন।

নিউজনাউ/আরবি/২০২২
 

X