alo
ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

যে কারণে পাকিস্তানের বিপক্ষে খেলেননি সাকিব

প্রকাশিত: ০৭ অক্টোবর, ২০২২, ০৭:১৬ পিএম

যে কারণে পাকিস্তানের বিপক্ষে খেলেননি সাকিব
alo

 

নিউজনাউ ডেস্ক: দেশীয় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে হেরে গেছে বাংলাদেশ। এই হারের দিনে প্রথম একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তিনি কেন ছিলেন না, তা নিয়ে কম আলোচনা হচ্ছে না। তাঁর বদলে ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেছেন নুরুল হাসান সোহান।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে দীর্ঘ ভ্রমণ করে আসা সাকিবকে এ ম্যাচে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। ভিসার জটিলতার কারণে তিনি দুদিন পরে এসে পৌঁছান। এতে করে তার ভ্রমণক্লান্তিও ছিল। ক্লান্তি নিয়ে মাঠে শতভাগ দিতে পারবেন কিনা সেই চিন্তায় সাকিবকে মাঠের বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
তবে মাঠে না নামলেও নেটে অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন সাকিব। নেটে ব্যাটিং করেছেন। তারপর রানিং করেছেন। কাল দলীয় অনুশীলন না থাকলেও সাকিবের অনুশীলনে আসার কথা রয়েছে।

এদিকে পরের ম্যাচে সাকিবকে পাওয়া যাবে বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। আজকের ম্যাচে সাকিব না থাকলেও দলে ফিরেছেন হাসান মাহমুদ। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন।
আর কদিন বাদে অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই আসর বাংলাদেশের জন্য প্রস্তুতির মঞ্চ হতে পারে।

তবে প্রথম ম্যাচে বাংলাদেশ দলের ব্যাটিং ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। দুজন ছাড়া অন্যরা ছিলেন আসা-যাওয়ার মিছেলে। বোলাররাও যে খুব বেশি সাফল্য পেয়েছে তা বলা যাবে না। পেসার তাসকিন ছাড়া অন্যরা ছিলেন খরুচে।   

টি-টোয়েন্টিতে এটি  চিরচেনা বাংলাদেশ। প্রতিপক্ষের রান দেড় শ-র বেশি হলেই তা টপকানো কঠিন হয়ে যায়। এদিনও হয়েছে তাই।

নিউজনাউ/এসএইচ/২০২২

X