alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেলো না ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ০৭ অক্টোবর, ২০২২, ০৭:১৫ পিএম

অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেলো না ওয়েস্ট ইন্ডিজ
alo

 

নিউজনাউ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি দুটি শিরোপা ওয়েস্ট ইন্ডিজের। তাদের বলাই হয় হার্ডহিটারের দল। তবে বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়া গিয়ে একদমই সুবিধা করতে পারলো না ক্যারিবীয়রা।দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

 ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় ম্যাচে ৩১ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জয় করে নেয় স্বাগতিক দল।প্রথম টি-টোয়েন্টিতে তবু লড়াই করলেও 
দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে অসিদের কাছে পাত্তাই পেলো না নিকোলাস পুরানের দল।
 ব্রিসবেনে আজ (শুক্রবার) অস্ট্রেলিয়ার কাছে ৩১ রানে হেরে সিরিজ শেষ করেছে সফরকারীরা।

অস্ট্রেলিয়ার দেয়া ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৭ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

ব্রিসবেনে টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাট করতে পাঠান উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। টপঅর্ডারের ক্যামেরন গ্রিন (১) ও অ্যারন ফিঞ্চ (১৫) ইনিংস বড় করতে না পারলেও অভিজ্ঞ ডেভিড ওয়ার্নার শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকেন।

স্টিভেন স্মিথ (১৭) ও গ্লেন ম্যাক্সওয়েলও (১) ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। ফলে, ইনিংস বড় করার দায়িত্ব নেন ওয়ার্নার। তাকে সঙ্গ দেন টিম ডেভিড।

৪১ বলে ৩ ছক্কায় ৭৫ রান করে আউট হন ওয়ার্নার। আর ডেভিডের ব্যাট থেকে আসে ২০ বলে ৪২। ম্যাথিউ ওয়েড করেন ১৪ বলে ১৬।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৮ রান করে অস্ট্রেলিয়া। উইন্ডিজের হয়ে আলজারি জোসেফ ২১ রানে ৩টি আর ওবেড ম্যাকয় ৩৩ রানে ২ উইকেট নেন।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি উইন্ডিজের। শুরুর ১০ ওভারে তারা হারায় কাইল মায়ার্স, ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরানের উইকেট। ১১তম ওভারে জনসন চার্লস বিদায় নিলে তাদের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৭৩।

সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি সফরকারী দল। সর্বোচ্চ ২৯ রান আসে চার্লসের ব্যাট থেকে। ২৫ রান করেন আকিল হোসেন। ২৩ রান করে আউট হন কিং।

দেড় শ রানের আগেই থামে তাদের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ২০ রানে ৪টি আর প্যাট কামিনস ৩২ রানে ২টি উইকেট নেন।

নিউজনাউ/এসএইচ/২০২২

X