alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

পান্ডিয়ার ঝড় ভুলিয়ে ম্যাথু ওয়েড তুফানে অস্ট্রেলিয়ার জয়

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৪ এএম

পান্ডিয়ার ঝড় ভুলিয়ে ম্যাথু ওয়েড তুফানে অস্ট্রেলিয়ার জয়
alo

 

নিউজনাউ ডেস্ক: হার্দিক পান্ডিয়ার ব্যাটে চড়ে রানের পাহাড় গড়লেও শেষ রক্ষা হয়নি ভারতের। ম্যাথু ওয়েডের ঝড়ো ব্যাটিংয়ে ৪ বল বাকি থাকতেই জয় অজিদের।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তিন‌ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ডিয়ার ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান সংগ্রহ করে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে তাণ্ডব দেখান ক্যামেরুন গ্রিন ও ম্যাথু ওয়েড। তাদের দারুন ব্যাটিংয়ে ৪ উইকেটে জয়লাভ করে অজিরা।

আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ২১ রানে ওপেনিং জুটি ভাঙে ভারতের। জস হ্যাজেলউডের বলে এলিসের তালুবন্দি হন অধিনায়ক রোহিত শর্মা (১১)। এরপর ব্যর্থ হন বিরাট কোহলিও। তৃতীয় উইকেটে দারুণ জুটি গড়েন রাহুল ও সূর্যকুমার। ৪২ বলে ৬৮ রানের জুটি ভাঙে রাহুলের বিদায়ে। ৩২ বলে ফিফটি করা রাহুল ফেরেন ৩৫ বলে ৪ চার ৩ ছক্কায় ৫৫ রান করে।

ঝড়ো ব্যাটিং করেন সূর্যকুমারও। তার ব্যাট থেকে আসে ২৫ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস। তবে পাঁচে নেমে আসল কাজটা করে দিয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। মাত্র ৩০ বলে খেলেছেন অপরাজিত ৭১ রানের ইনিংস। যাতে ছিল ৭টি চার এবং ৫টি ছক্কার মার। শেষদিকে এসে অক্ষর প্যাটেল (৬), দিনেশ কার্তিক (৬) এবং হার্শাল প্যাটেল (৭*) রান করেন।  

অস্ট্রেলিয়ার পক্ষে ৩০ রানে ৩ উইকেট নেন নাথান এলিস। জোড়া উইকেট শিকার করেন জস হ্যাজেলউড। এক উইকেট নেন ক্যামেরুন গ্রিন।

বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও গ্রিন। ফিঞ্চ ১৩ বলে ২২ রান করে আউট হলেও ঝড়ো ব্যাটিং চালাতে থাকেন গ্রিন। ৩০ বলে ৮ চার ও ৪ ছক্কায় তিনি করেন ৬১ রান। তিনে নেমে ২৪ বলে ৩৫ রান করে স্টিভেন স্মিথ ফেরার পরপরই গ্লেন ম্যাক্সওয়েল (১) আউট হয়ে গেলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া।  

কিন্তু বিপদ কাটিয়ে দলকে ম্যাচে ফেরান ওয়েড। শেষদিকে মাত্র ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কার মার। এর আগে জস ইংলিস ১০ বলে ১৭ ও টিম ডেভিড ১৪ বলে করেন ১৮ রান।

ভারতের হয়ে ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন অক্ষর প্যাটেল।

নিউজনাউ/একে/২০২২

X