alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

নেপালের জালে ২ গোল বাংলাদেশের

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৪৭ পিএম

নেপালের জালে ২ গোল বাংলাদেশের
alo

নিউজনাউ ডেস্ক: নারী সাফের ফাইনালে আজ ইতিহাসের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। সেই ফাইনালে স্বপ্ন পূরণের খুব কাছেই চলে গেছে সাবিনা খাতুনের দল। প্রথমার্ধেই যে ২-০ গোলে এগিয়ে গেছে লাল সবুজের প্রতিনিধিরা!

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, যারা এই টুর্নামেন্টের স্বাগতিক। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালের সমর্থকই তাই বেশি। বাংলাদেশ নারী দলের কাজটা বেশ কঠিন হবে, এমনটাই মনে করা হচ্ছিল। তবে বাংলাদেশের পারফর্ম্যান্সে এর ছাপ পড়ল কমই। বরং পুরো টুর্নামেন্টে যেমন ছন্দে ছিলেন, তেমন ছন্দ ধরে রেখে শুরু থেকে স্বাগতিক নেপালের ওপর ছড়ি ঘোরাচ্ছিলেন সাবিনা, মারিয়ারা।

এর ধারাবাহিকতায় ম্যাচের ১৪ মিনিটে গোল পেয়ে যায় বাংলাদেশ। লিড এনে দেন বদলি ফুটবলার শামসুন্নাহার (জুনিয়র)। মনিকা চাকমার ডান প্রান্ত থেকে করা ক্রস বক্সের মধ্যে পেয়ে দারুণভাবে জালে পাঠান শামসুন্নাহার। কোনাকুনি প্লেসিংয়ে তিনি গোল করেন।

এর আগে ম্যাচের দশ মিনিটে বাংলাদেশ খেলোয়াড় বদল করে। স্বপ্নাকে উঠিয়ে শামসুন্নাহার জুনিয়রকে নামান কোচ ছোটন। ভারী মাঠে ইনজুরি আক্রান্ত স্বপ্না ভালোমতো রানিং করতে পারছিলেন না। শামসুন্নাহার নামার পাঁচ মিনিটের মধ্যে বাংলাদেশকে আনন্দের উপলক্ষ এনে দিলেন।

ওদিকে এক গোলে পিছিয়ে পড়ে পুরো দশরথ স্টেডিয়াম স্তব্ধ হয়ে পড়ে। উজ্জীবিত নেপালি সমর্থকরা কিছুক্ষণের জন্য নিশ্চুপ বনে যান। নেপাল ম্যাচে ফেরার সর্বাত্মক চেষ্টাটাই করেছে। বিশেষ করে ৩০-৪০ মিনিট তারা বেশ কয়েকটি সংঘবদ্ধ আক্রমণ করে। বাংলাদেশের গোলরক্ষক রুপ্না চাকমা দু’টি দারুণ সেভ করেছেন।

নেপালকে পুনরায় ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশ ৪২ মিনিটে। মিডফিল্ড থেকে বাড়ানো এক থ্রু পান কৃষ্ণা রাণী সরকার। বক্সের এক প্রান্তে আনমার্কড থাকা কৃষ্ণা আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করলে বাংলাদেশের ডাগআউট আবার উৎসবে মাতে।

বৃষ্টি ক্রিকেটের শত্রু হলেও এই ফুটবল টুর্নামেন্টেও ভালোই ভুগিয়েছে বৃষ্টি। অতিরিক্ত বৃষ্টির জন্য অন্য ম্যাচের মতো ফাইনালেও হচ্ছে ভারী মাঠে। দুই দলেরই স্বাভাবিক খেলা খেলতে কষ্ট হচ্ছে। 

নিউজনাউ/এবি/২০২২

X