alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে কাতারের কাছে হার বাংলাদেশের

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২২, ০৯:০৯ এএম

অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে কাতারের কাছে হার বাংলাদেশের
alo


নিউজনাউ ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে কাতারের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। হ্যাটট্রিক করেছেন ১৯ নম্বর জার্সিধারী আহমেদ আল রাউয়ি।

বাহরাইনের শেখ আলী বিন আল খলিফা স্টেডিয়ামে অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের ‘বি’ গ্রুপের ম্যাচে বল দখলের লড়াইয়ে শুরু থেকে পিছিয়ে ছিলেন তানভীর-মইনুলরা। কাতারের যুবারা ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রেখে ২২ মিনিটেই সাফল্য তুলে নেয়। ডান প্রান্ত থেকে ডিফেন্ডার মোবারক হামজার ক্রস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে বাংলাদেশ গোলকিপার শান্তর কুমারের ওপর দিয়ে বল জালে পাঠান ফরোয়ার্ড আহমেদ আল-রাউয়ি। ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণও হয়েছে। প্রথম প্রচেষ্টায় আহমেদ আল রাউয়ির শট গোলকিপার রুখে দিলেও ফিরতি শট আর ফেরাতে পারেননি। ২-০ গোলে এগিয়ে থাকার উল্লাসে মাতে কাতার।

বাংলাদেশ মাঝে মধ্যে আক্রমণে ওঠার চেষ্টা করেছিল। কিন্তু সাফল্যের মুখ দেখেনি। ৭৫ মিনিটে মইনুল ইসলামের শট ক্রস বারের ওপর দিয়ে গেলে হতাশ হতে হয় সবাইকে। উল্টো যোগ করা সময়ে পেনাল্টি থেকে তৃতীয় গোল করে বাংলাদেশকে বড় ব্যবধানে হারের লজ্জা দেয় কাতার। গোলকিপারের বিপরীত দিক থেকে জোরালো শটে হ্যাটট্রিক পূর্ণ করেন আহমেদ আল রাউয়ি।

আগামী ১৮ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নেপালের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। 

নিউজনাউ/আরবি/২০২২

X