alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ইউরোপা লিগে রোনালদোর প্রথম গোল, জয় ইউনাইটেডের

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২০ এএম

ইউরোপা লিগে রোনালদোর প্রথম গোল, জয় ইউনাইটেডের
alo


নিউজনাউ ডেস্ক: অবশেষে ইউরোপা লিগে প্রথম গোলের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেই সঙ্গে এই মৌসুমে গোলখরাও ঘুচল তার। আর তার গোলে ফেরার ম্যাচে সহজ জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড।

আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শেরিফ তিরাসপোলকে ২-০ গোলে হারিয়েছে এরিন টেন হাগের দল। তিরাসপোলের মাঠে সাঞ্চোর গোলে এগিয়ে যায় সফরকারীরা। এরপর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।  

এর আগে গ্রুপ 'ই'-তে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে হারে ইউনাইটেড। ২০ বছর পর ওই ম্যাচ দিয়ে ইউরোপায় ফিরেছিলেন রোনালদো। কিন্তু কোনো প্রভাব ফেলতে ব্যর্থ হন তিনি। আজ অবশ্য সুযোগ পেয়ে ভুল করেননি। তাকে সরাসরি মূল স্ট্রাইকার বা নম্বর নাইন হিসেবে খেলান টেন হাগ। ম্যাচে নতুন পজিশনের সঙ্গে দ্রুত খাপ খাওয়াতে দেখা গেছে তাকে।

প্রথম মলদোভান ক্লাব হিসেবে এর আগে (২০২১ সালে) চ্যাম্পিয়নস লিগ খেলা শেরিফ তিরাসপোল এবার ইউরোপা খেলছে। 

ম্যাচের ১৭তম মিনিটেই দলীয় প্রচেষ্টায় এগিয়ে যায় ইউনাইটেড। ক্রিস্টিয়ান এরিকসেনের রিভার্স পাসে ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন জ্যাডন সাঞ্চো। এদিন ইংল্যান্ডের স্কোয়াড থেকে বাদ পড়ার দুঃসংবাদ সাথে নিয়েই মাঠে নামেন এই ফরোয়ার্ড। প্রথম গোল পাওয়ার কিছুক্ষণ পর আবার সুযোগ এসেছিল তার সামনে। কিন্তু এবার প্রতিপক্ষের রক্ষণে বাধা পায় তার শট।

বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। দিয়োগো দালত প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন রোনালদো। এরপর ক্লাব ক্যারিয়ারের ৮০০তম গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু কাছ থেকে নেওয়া তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। ইউনাইটেডের আক্রমণের ধারও এরপর কিছুটা কমে আসে। আর তিরাসপোলের অগোছালো সব আক্রমণ কোনো কাজেই আসেনি।

নিউজনাউ/আরবি/২০২২

X