alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ: ভুটানকে হারালো বাংলাদেশ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৫৪ এএম

অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ: ভুটানকে হারালো বাংলাদেশ
alo


নিউজনাউ ডেস্ক: এশিয়ান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব শুরুর পর বাংলাদেশের সামনে তৈরি হয় চূড়ান্ত পর্বে ওঠার সম্ভাবনা। সে জন্য বাংলাদেশের জন্য জরুরি ছিল অপেক্ষাকৃত কম শক্তির দুই দেশ ভুটান ও নেপালকে হারানো। তার একটি কাজ করে রাখলো বাংলাদেশের যুবারা। সোমবার রাতে বাহরাইনে অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে হারিয়ে দিয়েছে ভুটানকে।

ভুটান এই টুর্নামেন্টে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়েছে প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে। যে কারণে পাহাড়ি এই দেশটিকে হারানো সহজ ছিল না বাংলাদেশের জন্য। সহজ হয়ওনি। প্রথমে গোল দিয়ে এগিয়ে গিয়েও সে গোল ধরে রাখতে পারেনি রাশেদ পাপ্পুর শিষ্যরা। ৩৪ মিনিটে গোল খেয়ে ৬০ মিনিটে ম্যাচে ফিরেছিলেন ভুটানের যুবারা। এক সময় মনে হয়েছিল ভুটানের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু ৮৮ মিনিটে গোল করে ম্যাচটি নিজেদের করে নেয় লাল-সবুজ জার্সিধারী যুবারা।

৩৪ মিনিটে ডান দিক দিয়ে গোলরক্ষকের পাশ দিয়ে নিখুঁত এক পাস দিয়েছিলেন বাংলাদেশের উইঙ্গার রফিকুল ইসলাম। সে বলে পা লাগিয়ে গোল করতে কোনো কষ্টই হয়নি পিয়াস আহমেদ নোভার। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ভুটান একটু চাপ প্রয়োগ করে খেলতে শুরু করে এবং সফলও হয় ৬০ মিনিটে। ডান দিক দিয়ে ঢুকে কোনাকুনি শটে গোল করেন সান্তা কুমার লিম্বো।

৮৮ মিনিটে বাংলাদেশের জয়সূচক গোলটি করেছেন আসিফ। দুই ম্যাচে বাংলাদেশের এক ড্র, এক জয়ে পয়েন্ট চার। 

নিউজনাউ/আরবি/২০২২

X