alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

২০০৭ থেকে ২০২২, ভারতের বিশ্বকাপ দলে এখনো আছেন তারা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩৫ পিএম

২০০৭ থেকে ২০২২, ভারতের বিশ্বকাপ দলে এখনো আছেন তারা
alo

নিউজনাউ ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই। দলে ফিরেছেন দুই পেসার জসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল। অপর তারকা পেসার মোহাম্মদ শামিকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

চোটের কারণে আগেই ছিটকে যাওয়া রবীন্দ্র জাদেজা নেই দলে। তবে অপর অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন জায়গা পেয়েছেন বিশ্বকাপ দলে। অশ্বিনের সঙ্গে স্পিন ডিপার্টমেন্টে আছেন যুগবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেল।

পেস আক্রমণে বুমরাহর সঙ্গে আছেন ভুবনেশ্বর কুমার ও হার্সাল প্যাটেল। তরুণ বোলার আর্শদীপ সিং থাকছেন এই দলে। এশিয়া কাপে তেমন ভালো পারফরম্যান্স দেখানে না পারলেও তার উপর ভরসা রেখেছে ভারত। সঙ্গে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া থাকছেনই।  

এই টুর্নামেন্টের দলে না থাকা মোহাম্মদ শামি ও দিপক চাহারকে অবশ্য স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।  

 

ব্যাটিং অর্ডারে তেমন অদল-বদল নেই। এশিয়া কাপ খেলা ব্যাটারদেরই রাখা হয়েছে বিশ্বকাপের দলে।

এবারের আসরে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। গত আসরে এই দলের নেতৃত্বে ছিলেন ভিরাট কোহলি। রোহিতের সঙ্গে সহ-অধিনায়ক হিসেবে এবারের আসরে থাকবেন লোকেশ রাহুল।

এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ দল ভারত। বিশ্বকাপে ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে আছে বাংলাদেশ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাছাই পর্ব পেরিয়ে আসা দুটি দল।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্সাল প্যাটেল ও অর্শদীপ সিং।

স্ট্যান্ড বাই:
মোহাম্মদ সামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

X