alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আফগানদের হারিয়ে সুপার ফোরের লড়াই শুরু শ্রীলঙ্কার

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০১:১২ এএম

আফগানদের হারিয়ে সুপার ফোরের লড়াই শুরু শ্রীলঙ্কার
alo

 

নিউজনাউ ডেস্কঃ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে গত শনিবার আফগানিস্তানের বিপক্ষে ১০৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। বাজেভাবে হেরে যায় ম্যাচ। ঠিক সাত দিন পরে, সেই শ্রীলঙ্কা সুপার ফোরের প্রথম ম্যাচে শক্তিশালী অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে আফগানদের হারালো ৪ উইকেটে। 

শনিবার (৩ সেপ্টেম্বর) শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানদের দেওয়া ১৭৬ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ৫ বল আগেই ৪ উইকেটের জয় তুলে নিয়েছে লঙ্কানরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৬ রানের উদ্বোধনী জুটি পায় আফগানিস্তান। ১৬ বলে ১৩ রান করে হজরতউল্লাহ জাজাই ফিরলে ভাঙে এই জুটি। এরপর ইব্রাহিম জাদরানের সঙ্গে ৯৩ রানের জুটি গড়েন আরেক উদ্বোধনী ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ।

২ চার ও ১ ছক্কায় ৩৮ বলে ৪০ রান করে ইব্রাহিম আউট হন দিলশান মাদুসাঙ্কার বলে। শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকা গুরবাজ বেশ ভালো সংগ্রহই গড়েন। ৪ চার ও ৬ ছক্কায় ৪৫ বলে ৮৪ রান করে আশিথা ফার্নান্দোর স্বীকার হন তিনি। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রানের সংগ্রহ পায় আফগানরা।

রান তাড়ায় দাপুটে ব্যাট চালান লঙ্কান দুই ওপেনার পাথুম নিশাঙ্কা এবং কুশল মেন্ডিস। দলীয় ৬২ রানে অবশ্য মেন্ডিস ফিরে যান, তাতে রানের চাকা থেমে যায় লঙ্কানদের। এরপর আবার লঙ্কান শিবিরে জোড়া আঘাত হানেন আফগান দুই বোলার। ১০০ রানের মধ্যে তিন উইকেট হারালেও ম্যাচে ছিল শ্রীলঙ্কা দল। 

এরপরই লঙ্কান দুই মিডল অর্ডার ব্যাটার গুনাথিলাকা এবং রাজাপাকসে কচুকাটা করেছেন রশিদ-নবীদের বলকে। শেষ পর্যন্ত এই দুই ব্যাটার লঙ্কানদের জয়ের বন্দরে রেখে মাঠ ছাড়েন। শেষ দিকে হাসারাঙ্গার ছোট ক্যামিওর ফলে ৫ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। আফগানদের পক্ষে নাভীন উল হক এবং মুজিব উর রহমান দুইটি করে উইকেট লাভ করেন। এছাড়া নবী এবং রশিদ ১ টি করে উইকেট শিকার করেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X