alo
ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মাদ্রিদ ছাড়বেন কাসেমিরো, নিশ্চিত করলেন রিয়াল কোচ

প্রকাশিত: ১৯ আগস্ট, ২০২২, ০৬:০৯ পিএম

মাদ্রিদ ছাড়বেন কাসেমিরো, নিশ্চিত করলেন রিয়াল কোচ
alo

নিউজনাউ ডেস্কঃ চার বছর আগে ‘নতুন চ্যালেঞ্জ’ নেওয়ার কথা বলে আচমকাই যেভাবে রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে গিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, এবার যেন একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো। 

এ নিয়ে কাসেমিরো নিজে অবশ্য কিছু বলেননি। তবে তার রিয়াল-ছাড়ার খবর নিশ্চিত করেছেন কোচ কার্লো আনচেলত্তি। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ওর সঙ্গে আমার কথা হয়েছে। সে নতুন চ্যালেঞ্জ নিতে চায়। ক্লাবও বিষয়টা বুঝতে পারছে। সে এই ক্লাবের জন্য যা করেছে, এখন তার ইচ্ছাকে আমাদের সম্মান জানাতে হয়।’

রিয়াল মাদ্রিদের হয়ে ইতিমধ্যে শেষ ম্যাচ খেলে ফেলেছনে কাসেমিরো। লা লিগায় চলতি মৌসুমের প্রথম ম্যাচে আলমেরিয়ার সঙ্গে ম্যাচই রিয়ালের জার্সিতে তার শেষ ম্যাচ হয়ে থাকলো, নিশ্চিত করেছেন রিয়াল বস। 

কাসেমিরো চলে গেলেও তার বদলি নিয়ে মোটেও চিন্তিত নন রিয়াল বস। বরং তার দলে যারা আছেন তাদের নিয়ে বেশ সন্তষ্ট তিনি। 

“আমরা চৌমেনিকে দলে ভিড়িয়েছ এবং সে দলবদলে অন্যতম সেরা একজন। এছাড়া আমাদের ক্রুস (টনি) এবং কামাভিঙ্গাও রয়েছে,। ছয়জন মিডফিল্ডার নিয়ে আমরা সন্তষ্ট,” যোগ করেন আনচেলেত্তি। 

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড কাসেমিরোকে পাওয়ার খুব কাছে চলে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির সংবাদ অনুযায়ী, রেড ডেভিলদের ইতিবাচক সাড়া দিয়েছেন এ ব্রাজিলিয়ান। তাকে পেতে ৬০ মিলিয়ন ইউরো খরচ হচ্ছে ইংলিশ ক্লাবটির। অন্যান্য খরচ হিসেবে সঙ্গে রয়েছে আরও ১০ মিলিয়ন ইউরো। আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যেই শারীরিক পরীক্ষা করাতে ম্যানচেস্টারে যাওয়ার কথা এ ব্রাজিলিয়ানের।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সাউ পাউলো থেকে রিয়াল মাদ্রিদ যুবদলে ধারে যোগ দেন ক্যাসিমিরো। ওই বছরই অভিষেক হয় রিয়ালের মূল দলে। এরপর স্থায়ীভাবে থেকে যান বার্নাব্যুতে। 

মাঝখানে ২০৯১৪-১৫ মৌসুমে ধারে গিয়েছিলেন পর্তুগিজ ক্লাব পোর্তোতে। পরের মৌসুমেই ফিরেন রিয়ালে। এরপর থেকে রিয়ালের মাঝমাঠে নিজেকে অপরিহার্য করে তুলেছেন। 

নিজের সামর্থ্য দিয়ে রিয়ালের রক্ষণ থেকে শুরু করে মাঝমাঠ পর্যন্ত কোচদের ভরসা জায়গা বানিয়েছেন নিজেকে। ৯ বছরের রিয়াল অধ্যায়ে ২২৮ ম্যাচ খেলেছেন আনচেলেত্তি। যেখান ২৪টি গোলও রয়েছে তার।


নিউজনাউ/একে/২০২২

X