alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

কলামিস্ট মাহমুদ হাসান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৫৯ পিএম

কলামিস্ট মাহমুদ হাসান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি
alo

 

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি: ক্যালগেরির কমিউনিটি ব্যক্তিত্ব বিশিষ্ট কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় ক্যালগেরির ফুটহিলস হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে জরুরী ভিত্তিতে তাকে ফুটহিলস হাসপাতালের কার্ডিওলজি ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। অবস্থার দ্রুত অবনতিতে বিশেষজ্ঞ চিকিৎসক দল দ্রুত হার্টে সার্জারির সিদ্ধান্ত নেন।  

বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কামুক্ত। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আজ তাকে হাসপাতালের আইসিসিইউ থেকে হাই প্রায়োরিটি কারডিয়াক ইউনিটে রাখা হয়েছে। তাঁর অসুস্থতার খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে ক্যালগেরির সুধীজন ছাড়াও দেশ-বিদেশের বিভিন্নস্থান থেকে তাঁর খোঁজ খবর নেন এবং বিভিন্ন স্থানে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

মোঃ মাহমুদ হাসান মিডিয়া কে দেয়া সংক্ষিপ্ত এক টেক্সট বার্তায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাঁর জন্য মহান রাব্বুল আল-আমীন এর কাছে দোয়া অব্যাহত রাখতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

দীর্ঘদিন আন্তর্জাতিক সংস্থায় উন্নয়ন গবেষক হিসেবে কর্মরত মোঃ মাহমুদ হাসান নব্বই দশকের ছাত্র রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত ছিলেন। এছাড়াও বর্তমান সমাজের প্রেক্ষাপটে সমাজ উন্নয়নে রাষ্ট্রের ও সমাজের ভূমিকা নিয়ে জাতীয় পত্রিকায় লেখা বিভিন্ন কলাম দেশে বিদেশে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

নিউজনাউ/আরবি/২০২২

X