alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

আবুধাবির বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: ১৫ আগস্ট, ২০২২, ০৩:০৬ পিএম

আবুধাবির বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন
alo


আবুধাবি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মাধ্যমে আবুধাবির বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। 

সকালে দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন দেশটিতে বাংলাদেশের পতাকাবাহী প্রতিষ্ঠান ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে। পরে দূতাবাসের মিলানাতনে দিবসটির তাৎপর্য তুলে ধরে দেশ থেকে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি প্রধান মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। 

Open photo

অনুষ্ঠানে দেশ ও বঙ্গবন্ধু শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়। 

পরে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর' এর সভাপতিত্বে শ্রম কাউন্সিল (লোকাল) লুৎফুন নাহার নাজিমের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

মান্যবর রাষ্ট্রদূত আবু জাফর বলেন, বঙ্গবন্ধু একজন ধ্রুব তারা, তার মাধ্যমে দেশের মানুষকে সঠিক গন্তব্য ও সঠিক পথের দিশা দিয়েছেন। তিনি অবিনশ্বর, তার  শক্তি কখনো বিলুপ্ত হয়না। তিনি আত্মাসমালোচক ছিলেন, তাই তার থেকে শিক্ষা নিয়ে সবাই আত্মাসমালোচনা করে দেশ ও জাতির কল্যাণে কাজ করা যাবে।

Open photo

সভায় আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার হোসাইন বাবুল, আমিরাত বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, শওকত আকবর .বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদার, আজিম সিকদার, সৈয়দ লুৎফুর, রফিকুল ইসলাম, আশিষ বড়ুয়া, আক্তার হোসেন রাজু, জাকের হোসেন জসিম ,বশির ভুইয়াসহ আরো অনেকে বক্তব্য করেন। 

পরে বঙ্গবন্ধু সহ দেশ মাতৃকার টানে যারা শহিদ হয়েছেন ও নানা অবদান রেখেছেন তাদের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

নিউজনাউ/আরবি/২০২২

X