alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

অপু বিশ্বাসের প্রযোজনায় ‘লাল শাড়ি’র মহরত

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০:১২ এএম

অপু বিশ্বাসের প্রযোজনায় ‘লাল শাড়ি’র মহরত
alo


নিউজনাউ ডেস্ক: বাংলা চলচ্চিত্রের ‘বিউটি কুইন’ অপু বিশ্বাস। বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। এবার নাম লেখালেন প্রযোজনায়। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম অপু-জয় চলচ্চিত্র। সরকারি অনুদানে অপু নির্মাণ করবেন ‘লাল শাড়ি’ সিনেমা। এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। ছবির নায়ক সাইমন সাদিক।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর বনানীতে অবস্থিত গোল্ডেন টিউলিপ রেস্তোরাঁয় সিনেমাটির শুভ মহরত অনুষ্ঠিত হয়েছে।

অপুর বাবা-মা এর প্রতি শ্রদ্ধা জানানোর মাধ্যমে শুরু হয় আয়োজন। প্রয়াত বাবা-মা এর ছবির সামনে প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে তিনি এ শ্রদ্ধা জানান।

অপু বিশ্বাস আয়োজনে বলেন, ‘অপু-জয় চলচ্চিত্র' প্রযোজনা প্রতিষ্ঠানের উদ্যোক্তা আমার মা। তিনি আমাকে প্রতিনিয়ত উৎসাহ দিয়েছেন। তিনি এও চেয়েছিলেন যে, সরকারি অনুদানের চলচ্চিত্র দিয়ে যেন আমার প্রযোজনা প্রতিষ্ঠান শুরু হয়। সেটা করতে পেরেছি, ভালো লাগছে। সবাই আমার বাবা-মায়ের জন্য দোয়া করবেন।’

সিনেমার পরিচালক বন্ধন বিশ্বাস জানান, নভেম্বরে শুরু হবে সিনেমার শুটিং। টানাই শুটিং করতে চান তিনি। আর আগামী বছর পহেলা বৈশাখে সিনেমাটি মুক্তির পরিকল্পনা আছে তাদের।

সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সাইমন সাদিক। তিনি বলেন, ‘লাল শাড়ি সিনেমাটি তাতশিল্প নিয়ে। এ শিল্পটা এখন ব্যাকফুটে। সিনেমাটির মাধ্যমে একটি ঐতিহ্য সবার সামনে উঠে আসবে। এটি গ্রামীণ প্রেক্ষাপটের সিনেমা।’

সবার আলোচনা শেষে সুতার চরকি ঘুরিয়ে লাল শাড়ি সিনেমার মহরত ঘোষণা করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। আরও ছিলেন অভিনেত্রী নিপুণ আক্তার।

নিউজনাউ/আরবি/২০২২

X