চট্টগ্রামে নিম্নমুখী করোনা, নতুন আক্রান্ত ৩৮

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরী চট্টগ্রামে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন কমছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩৮ জন। এদের মধ্যে ৩৩ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে বেশ কয়েকদিন পর ভাইরাসটিতে ১ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩২ হাজার ৫৭৮ জন। এর মধ্যে ২৫ হাজার ৪০০ জন নগরের ও ৭ হাজার ১৭৮ জন উপজেলা পর্যায়ের। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৩৬৮ জন। তাদের মধ্যে ২৬৭ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০ হাজার ৪২০ জন। রবিবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।

সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাবে ১ হাজার ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়।

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করোনা টেস্টসহ ৭৪৭ জনের নমুনা পরীক্ষা করানো হয়। তাতে করোনা শনাক্ত হয় ৮ জনের দেহে।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারও নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১৬ জনের দেহে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব এবং নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে সর্বশেষ যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৪ ঘণ্টায় ৮ জনের নমুনা পরীক্ষা করেও কোন করোনা রোগী পাওয়া যায়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতেও (আরটিআরএল) ২৪ ঘণ্টায় ১১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
হাইকোর্টে অর্থ পাচারকারীদের নাম-পরিচয় দাখিল শুনানি আজ-জামিন চেয়েছেন কার্টুনিস্ট কিশোর-ভাসানচরে যাচ্ছে ওআইসির প্রতিনিধি দল-প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ-মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী মিছিলে গুলিতে নিহত ১-১২ ম্যাচ বাকি থাকতেই শিরোপার কাছে সিটিজেনরা-স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আজ-হালি দিয়ে দুইয়ে এমবাপ্পেরা-এসিআর বদলে আসছে এপিএআর-আরও একধাপ পেছালো জুভেন্টাস