alo
ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগকর্মী আরমান হায়দারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৩, ০৫:১১ পিএম

ছাত্রলীগকর্মী আরমান হায়দারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ
alo

কর্ণফুলী প্রতিনিধি: চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য ছাত্রলীগ কর্মী মো. আরমান হায়দারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ শনিবার (২১ জানুয়ারি)। মৃত্যুবার্ষিকীতে  উপজেলা ছাত্রলীগ ও তার পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে।

২০২২ সালের ২১ জানুয়ারী রাত দশটায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গুনাগরি এলাকায় বন্ধুর ভাইয়ের বিয়ের অনুষ্ঠান থেকে মোটরসাইকেল যোগে ফেরার সময় আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ সেতু এলাকায় যাত্রীবাহী একটি বাসের চাকায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান আরমান হায়দার। এই ঘটনায় মোটরসাইকেলে থাকা তার দুই বন্ধু গুরুতর আহত হন। 

আরমান হায়দার কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের মোহাম্মদ লোকমানের পুত্র। সে চট্টগ্রামের একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল) সম্পন্ন করে বিএসসি ইনইঞ্জিনিয়ারিং পড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। তার বাবা মায়ের স্বপ্ন ছিল পড়াশোনা শেষ করে আরমান পরিবারের দায়িত্বগ্রহন করবে। তবে শীতের রাতের বেপরোয়া বাস তাদের স্বপ্নে ছোবল দেয়।

আরমানের দীর্ঘদিনের সহপাঠী ও বন্ধু আলী আকবর বলেন, আরমান এর সাথে আমার পরিচয় স্কুল জীবন থেকে। আমরা একসাথে পড়েছি। ছাত্রলীগের রাজনীতিতেও একসাথে কাজ করেছি। তার কোন আপন ভাই না থাকলেও আমি ছিলাম তার ভাইয়ের মতো। তার আকস্মিক চলে যাওয়ার ধাক্কা আমরা এখনো মেনে নিতে পারছি না। তার বাবা মা অথবা ছোট দুই বোনও এখনো মানতে পারছে না যে আরমান আর নেই।

কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাইদুল ইসলাম টুটুল বলেন, আরমান এর মৃত্যুতে উপজেলা ছাত্রলীগ ক্ষতিগ্রস্থ হয়েছে। শুধু ছাত্রলীগ না । উপজেলা আওয়ামীলীগ বা তার অঙ্গসংগঠনের দলীয় অনুষ্ঠানেও আরমানের সরব উপস্থিতি ছিল। 
তার অসময়ে চলে যাওয়াটা একটা বড় ক্ষতি করে গেল আমাদের সবাইকে।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন সাজিদ বলেন, আরমান হায়দার আমাদের বিশ্বস্ত একজন সহযোদ্ধা ছিল। তার শূণ্যতা আমরা প্রতিনিয়ত অনুভব করি। আরমানের মতো ক্লিন ইমেজের কর্মী আমি খুব কম দেখেছি। মহান আল্লাহর দরবারে তার আত্মার শান্তি কামনা করছি।

নিউজনাউ/পিপিএন/২০২৩

X