alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে বিএনপি অফিসে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৪

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২৩, ০৩:২৬ পিএম

চট্টগ্রামে বিএনপি অফিসে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৪
alo

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ির নসিমন ভবন এলাকায় বিএনপির অফিসের সামনে থেকে ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর পৌনে দুইটার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপির) কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্তী নিউজনাউকে বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের সামনে থেকে ৪ জনকে আটক করা হয়েছে। তাদের যাচাই-বাছাই করে গত ১৬ জানুয়ারি পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

বিএনপির নেতারা জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের পাশে জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর দোয়া মাহফিল আয়োজন করা করেছিল চট্টগ্রাম মহানগর বিএনপি।

এদিকে, বেসরকারি টেলিভিশন এনটিভি ভিডিও ধারণা করার সময় ক্যামরার মেমোরি কার্ড ছিনিয়ে নেন পুলিশ। মেমোরি কার্ড ছিনিয়ে নেয়ার বিষয়ে পুলিশ বক্তব্য দিতে রাজি হয়নি।

গত ১৬ জানুয়ারি ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের মূল্য বাড়ানোর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ করছিল নগর বিএনপি। এ সময়ে নগরের কাজীর দেউড়ি মোড়ে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয় এবং ভাঙচুরের ঘটনা ঘটে। বিক্ষোভের সময় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। সড়কে যানবাহন ও দোকান ভাঙচুর করা হয়। পরে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ ঘটনায় কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৯০ জনের নাম উল্লেখ করে অন্তত ৬০০ জনের বিরুদ্ধে চারটি মামলা করেছে।

নিউজনাউ/জেআর/পিপিএন/২০২৩

X