alo
ঢাকা, বুধবার, মার্চ ২২, ২০২৩ খ্রিস্টাব্দ | ৮ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির যুগপৎ গণমিছিল আজ

প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০২২, ১০:০২ এএম

বিএনপির যুগপৎ গণমিছিল আজ
alo


নিউজনাউ ডেস্ক: আজ ঢাকা ও রংপুরে বিএনপির গণমিছিল কর্মসূচি । দুপুরে রাজধানীর নয়াপল্টন থেকে এ গণমিছিল কর্মসূচি শুরু করবে বিএনপি।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, ৩০ ডিসেম্বর দিনের ভোট রাতে হয়েছিল বলেই এই তারিখে গণমিছিলের সিদ্ধান্ত নেন তারা। 

অধ্যাপক জাহিদের দাবি, আওয়ামী লীগ পাহারায় থাকলেও সফল হবে এই গণমিছিল। আগামীর কোন আন্দোলনই আর দমিয়ে রাখা যাবে না বলে হুঁশিয়ারি তার।

তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছ থেকে রাজধানীর মগবাজার পর্যন্ত গণমিছিল করার অনুমতি পেয়েছি। শান্তিপূর্ণভাবে এই গণমিছিল সম্পন্ন করতে চাই আমরা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন থেকে গণমিছিল কর্মসূচি শুরু করবে বিএনপি। কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ মোড় হয়ে মগবাজার চৌরাস্তা গিয়ে মিছিলটি শেষ হবে। এতে রাজধানীর ১৩টি স্থান থেকে বিএনপিসহ এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন। এদিন বিএনপিসহ ৩৩টি রাজনৈতিক দল ঢাকার বিভিন্ন স্থান থেকে গণমিছিল করার কথা রয়েছে।

উল্লেখ্য, সরকার পতনের যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগের ঘোষণা অনুযায়ী, ঢাকায় বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর এই গণমিছিল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতাকর্মীদের মুক্তির দাবিতে, জাতীয় প্রেসক্লাবে এদিন মানববন্ধন করে বিএনপি। এদিকে মির্জা ফখরুলের মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছে ৬০ বিশিষ্ট নাগরিক। 

নিউজনাউ/এফএস/২০২২

X