alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

জামায়াত ভিন্ন খোলসে আবেদন করলে ইসি দেখবে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২২, ০৮:০০ পিএম

জামায়াত ভিন্ন খোলসে আবেদন করলে ইসি দেখবে : তথ্যমন্ত্রী
alo

নিউজনাউ ডেস্ক:  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর লোকজন ভিন্ন খোলসে নতুন দল হিসেবে নিবন্ধনের জন্য আবেদন করলে, তা নির্বাচন কমিশন (ইসি) দেখবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যেকোনো রাজনৈতিক দল নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে আবেদন করতেই পারে। সে দলকে নিবন্ধন দেওয়া বা না-দেওয়ার এখতিয়ার সরকারের নয়, নির্বাচন কমিশনের। আর যদি জামায়াতের লোকজন ভিন্ন খোলসে আবেদন করে থাকে, সেটি অবশ্যই নির্বাচন কমিশনের নজরে আসবে।

তিনি বলেন, বিএনপি দেশের প্রথম সারির একটি রাজনৈতিক দল, আমরাও চাই বিএনপি সমাবেশ করুক। ঢাকা শহরসহ দেশব্যাপী তাদের সমাবেশ হচ্ছে। বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করুক, সভা-সমাবেশ করুক, গণতন্ত্রকে সংহত করুক, এটা তাদের অধিকার। আওয়ামী লীগ কখনও বিএনপির সমাবেশে বাধা দেয়নি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি দেশে জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি শুরু করেছিল। সে সময় তার বাস, ট্রাক ও লঞ্চ পুড়িয়েছে, সেজন্য বাস মালিক-শ্রমিকরা খুলনায় ধর্মঘট ডেকেছেন। এখন বরিশাল বা রংপুরেও যদি ডাকেন, একই কারণে ডাকবেন। কারণ তারা ইন্ডিপেন্ডেন্ট (স্বাধীন) বডি, পেশাজীবীদের সংগঠন বা মালিকদের সংগঠন।

নিউজনাউ/এসএইচ/২০২২
 

X