alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আ.লীগের পেয়ারুলকে লড়তে হবে চট্টগ্রাম জেলা পরিষদের ভোটে

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২২, ০১:০৮ এএম

আ.লীগের পেয়ারুলকে লড়তে হবে চট্টগ্রাম জেলা পরিষদের ভোটে
alo

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হচ্ছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামকে। তিনি ছাড়া আরও দুই জন প্রার্থী নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছেন।এছাড়াও সাধারণ সদস্য পদে ৬১ এবং সংরক্ষিত সদস্য পদে ২৬ জন মনোনয়ন জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী পদে মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন নিউজনাউকে এইসব তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার সকালে এটিএম পেয়ারুল ইসলাম শ’খানেক নেতাকর্মী নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন। এ সময় জেলা পরিষদের বর্তমান প্রশাসক উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং নগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

মনোনয়ন জমা দেয়া অন্য দুইজন হলেন হাটহাজারীর ফরহাদাবাদের এডভোকেট ফয়েজ ও আনোয়ারার নারায়ণ রক্ষিত। এর মধ্যে এডভোকেট ফয়েজ বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য। অন্যদিকে নারায়ণ রক্ষিত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) নেতা। গত জাতীয় সংসদ নির্বাচনে আনোয়ারা থেকে ওই দলের প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন নারায়ণ রক্ষিত।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল বৃহস্পতিবার, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হলে রিটার্নিং কর্মকর্তারা একক প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

নিউজনাউ/পিপিএন/২০২২ 


 

X