alo
ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

এবার জেলা পরিষদের সদস্য হতে চান চকরিয়া এমপির মেয়ে

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৩০ পিএম

এবার জেলা পরিষদের সদস্য হতে চান চকরিয়া এমপির মেয়ে
alo

 

চট্টগ্রাম ব্যুরো: জেলা পরিষদ নির্বাচনে কক্সবাজার জেলায় সংরক্ষিত মহিলা সদস্য (চকরিয়া-পেকুয়া-কতুবদিয়া) পদে মনোনয়ন পত্র জমা দিলেন চকরিয়ার এমপি জাফর আলমের জ্যেষ্ঠ কন্যা তানিয়া আফরিন (৩৪)। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার জেলা নিবাচন অফিসে সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন পত্র জমা দেন তিনি। 

এর আগে বাবা মা ও ভাইয়ের সাথে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে ডাক পেয়ে আলোচনায় এসেছিলেন তানিয়া আফরীন। 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করা তানিয়ার জেলা পরিষদে মনোনয়ন ফরম নেয়া ভালভাবে নেয়নি স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা!

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় আওয়ামী লীগের এক নেতা নিউজনাউকে বলেন, 'জাফর আলম সাহেব নিজে এমপি আবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এখন উনার মেয়ে আবার জেলা পরিষদের সদস্য পদে মনোনয়ন চাইছে। কথা হলো যদি সেও রাজনীতি করে চাইতো তাহলেও হতো। পিতার প্রভাব কাজে লাগিয়ে আরেকটা পদ দখল করতে চাইছে। এমন পরিবারতান্ত্রিক মানসিকতা ভালো কিছু নয়।' 

তিনি বলেন, 'কয়েকদিন আগেই জাফর আলম সাহেবকে দুদক ডেকেছে সপরিবারে। সেখানে উনার মেয়ের নামও আছে দুদকের তালিকায়। সেখান থেকে দৃষ্টি সরানোর জন্য এটা একটা কৌশল কিনা বুঝতে পারছিনা। তবে এমন রাজনৈতিক পরিবেশ কোন মতেই কাম্য নয়।' 

প্রসঙ্গত নানা অপকর্ম ও ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগে এমপি জাফরসহ তাঁর পরিবারের আরও তিন সদস্যের বিরুদ্ধে অবশেষে অনুসন্ধান শুরু করেছে দুদক। সেই অনুসন্ধানের অংশ হিসেবে জাফর, তাঁর স্ত্রী শাহেদা বেগম, ছেলে তুহিন আলম ও মেয়ে তানিয়া আফরিনকে ৪ সেপ্টেম্বর  দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার জন্য নোটিশ দেয় দুদক। যদিও রাজনৈতিক ব্যস্ততার কথা জানিয়ে দুদক কার্যালয়ে হাজির হতে সময় চেয়েছেন এমপি জাফর আলম।

নিউজনাউ/পিপিএন/২০২২

X