alo
ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

'বিএনপির ৩ নেতাকর্মী নিহত, আহত ২ হাজারের বেশি'

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০১:৪১ পিএম

'বিএনপির ৩ নেতাকর্মী নিহত, আহত ২ হাজারের বেশি'
alo

নিউজনাউ ডেস্ক: গত ১১ দিনে দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে সারা দেশে বিএনপির ৩ নেতাকর্মী নিহত হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গত ২২ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের গুলিতে বিএনপির ৩ জন নেতাকর্মী নিহত হয়েছে। একইসঙ্গে এসব কর্মসূচি পালন করতে গিয়ে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশি হামলায় ২ হাজারের বেশি নেতাকর্মী আহত হয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর ) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

মির্জা ফখরুল বলেন, গত ১ সেপ্টেম্বরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশ গুলিতে নিহত যুবদল কর্মী শাওনের মৃত্যু ঘটনায় আজ মামলা করা হয়েছে। ভোলায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুর ঘটনাও মামলা করা হয়েছে। 

বিএনপির মহাসচিব বলেন, আমরা রাজপথে আন্দোলনের পাশাপাশি আইনি লড়াইও চালিয়ে যাবো এই অবৈধ সরকারের বিরুদ্ধে। 

তিনি আরও জানান, গত ১১ দিনের হামলার ঘটনায় সারাদেশে পুলিশ নাম উল্লেখ করে বিএনপি ৪ হাজার ৮১ জন নেতাকর্মী নামে মামলা করেছে। এসব মামলায় অজ্ঞাতনামা আসামি করেছে ২০ হাজারের মতো। আর এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে ২শর বেশি নেতাকর্মীকে। সারাদেশে বিএনপির নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে ৫০ স্থানে।

নিউজনাউ/এবি/২০২২

X