alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
logo

মেসি-এমবাপ্পে-নেইমার নৈপুণ্যে ইসরায়েলি ক্লাবকে হারালো পিএসজি


Rigan Bhuiyan   প্রকাশিত:  ০৯ ডিসেম্বর, ২০২২, ০২:৩৪ এএম

মেসি-এমবাপ্পে-নেইমার নৈপুণ্যে ইসরায়েলি ক্লাবকে হারালো পিএসজি


নিউজনাউ ডেস্ক: মেসি, এমবাপ্পে ও নেইমার নৈপুণ্যে ইসরায়েলি ক্লাব ম্যাকাবি খাইফারকে উড়িয়ে দিলো পিএসজি। দলের হয়ে গোল করে এদিন দুইটি কীর্তি গড়েন লিওনেল মেসি। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে টানা ১৮ মৌসুমে গোল করার রেকর্ড গড়েন আর্জেন্টাইন এই তারকা। এছাড়া প্রথম খেলোয়াড় হিসেবে ১৯ দেশের ৩৬টি ভিন্ন দলের বিপক্ষে গোল করারও কীর্তিও গড়েন তিনি।

বুধবার রাতে স্যামির ওফার স্টেডিয়ামে ইসরায়েলের ক্লাব ম্যাকাবি খাইফাকে ৩-১ ব্যবধানে হারায় ফরাসি জায়ান্ট পিএসজি। ম্যাচে একটি করে গোল করেন মেসি, এমবাপ্পে ও নেইমার।  

ম্যাচের শুরু থেকে পিএসজি বল দখলে এগিয়ে থাকলেও ম্যাকাবি খাইফা সুযোগ পেলেই একের পর এক আক্রমণ চালায়। এর সুফলও পায় তারা। ২৪তম মিনিটে এগিয়ে যায় দলটি। মাঝমাঠে পিএসজি বল হারালে তা নিয়ন্ত্রণে নিয়ে তজারন চেরিকে লক্ষ্য করে ক্রস দেন হাজিজা। দারুণ এক ভলিতে বল জালে পাঠান চেরি। ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারত ইসরায়েলের ক্লাবটি। মার্কিনিয়োসকে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যান পিয়েরট। বল শটের ঠিক আগমুহূর্তে রেফারি অফসাইডের বাঁশি বাজান।

চার মিনিট পর লিওনেল মেসির গোলে সমতায় ফেরে পিএসজি। এমবাপ্পেকে লক্ষ্য করে বল পাস করেন আর্জেন্টাইন এই তারকা। ফরাসি ফরোয়ার্ডের শট প্রতিপক্ষ ডিফেন্ডার ঠেকিয়ে দিলেও বল আসে মেসির পায়েই। দারুণ শটে জাল খুঁজে নিতে ভুলেননি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড।  

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। এবারও মেসি; তবে গোল নয় করেন অ্যাসিস্ট। প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে এমবাপ্পেকে পাস দেন এই আর্জেন্টাইন। প্রথম স্পর্শেই লক্ষ্যভেদ করেন তরুণ ফরাসি ফরোয়ার্ড। ৮৮তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন নেইমার। মার্কো ভেরাত্তির পা থেকে উড়ে আসা বল সহজ শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

নিউজনাউ/আরবি/২০২২

X