alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

প্রয়োজনের তুলনায় সরকারি হাসপাতালে ডাক্তারের সংখ্যা কম: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ০৫:২৬ পিএম

প্রয়োজনের তুলনায় সরকারি হাসপাতালে ডাক্তারের সংখ্যা কম: স্বাস্থ্যমন্ত্রী
alo

নিউজনাউ ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  জানিয়েছেন সারাদেশের সরকারি হাসপাতালগুলোতে প্রয়োজনের তুলনায় ডাক্তারদের সংখ্যা অনেক কম । সোমবার (২৩ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সুপার স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসকদের কর্মস্থল নিয়ে গবেষণার ফল প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, হাসপাতালে রাজনৈতিক প্রেসার থাকবে, এমন সামাজিক অবস্থা রাতারাতি পরিবর্তন হবে না। 

উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোর অব্যবস্থাপনার বিষয়ে তিনি বলেন, এসব হাসপাতালে অর্ধেকেরও কম মেশিন কার্যকর। সে কারণে হাসপাতালে আসা রোগীদের সব পরীক্ষা বাইরে করতে হয়। এর দায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ও সিভিল সাজনদের।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সম্পর্কে জাহিদ মালেক বলেন, আমি জানি জনগণের টাকায় এ প্রতিষ্ঠান নির্মাণ হয়েছে। সেজন্য তাদের কথা মাথায় রাখতে হবে। এছাড়াও এ হাসপাতালের চিকিৎসকদের পদোন্নতি নিয়ে জটিলতা ছিল। প্রধানমন্ত্রী সেটা সংশোধন করে দিয়েছেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী ও অধ্যাপক ডাক্তার টিটু মিয়া।

নিউজনাউ/এফএস/২০২৩

X