alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী এবার সশরীরে বইমেলা উদ্বোধন করবেন

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৩, ০৪:০৮ পিএম

প্রধানমন্ত্রী এবার সশরীরে বইমেলা উদ্বোধন করবেন
alo


নিউজনাউ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত হয়ে এবারের অমর একুশে বইমেলার উদ্বোধন করবেন। শনিবার (২১ জানুয়ারি) দুপুরে বইমেলার কার্যক্রম পরিদর্শন শেষে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ সাংবাদিকদের এ তথ্য জানান।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে রাজধানীর বাংলা একাডেমী ও সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হচ্ছে বইমেলা। এখন চলছে মেলায় স্টল নির্মাণের কাজ। এবারের বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানে ৪৭২টি প্রতিষ্ঠান ও ৭১০টি ইউনিট এবং বাংলা একাডেমিতে ১০৩টি প্রতিষ্ঠান ও ১৪৭টি ইউনিট অংশ নিচ্ছে। এছাড়া প্যাভিলিয়ন রয়েছে ৩৪টি।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী এবার সশরীরে উপস্থিত হয়ে বইমেলার উদ্বোধন করবেন। এখন পর্যন্ত এমন সিদ্ধান্তই রয়েছে। ১ ফেব্রুয়ারি বিকেল তিনটার দিকে মেলায় যাবেন তিনি। সেদিন উদ্বোধন ও পরিদর্শনের পর বইমেলা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।’

বই মেলাকে সার্বক্ষণিক মনিটরিংয়ে রাখা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘এ ছাড়া বইমেলার একটি নীতিমালা রয়েছে। এখানে যারা অংশ নেবেন, তাদের সবাইকে সে নীতিমালা মেনেই অংশ নিতে হবে। এ ছাড়া একটি মনিটরিং কমিটি করা হয়েছে। এর মাধ্যমে যেসব প্রতিষ্ঠান এ নীতিমালার বাইরে যাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বইমেলায় সাত সদস্যের এ টাস্কফোর্সের একটি কমিটি থাকবে।

নিউজনাউ/এফএস/২০২৩

X