আরো ১ লাখ ঘর বানানোর কাজ শিগগিরই শুরু হবে: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক: হতদরিদ্র মানুষের আবাসন নিশ্চিত করার প্রক্রিয়ায় নতুন অধ্যায়ে পা রাখল দেশ। ৭০ হাজার গৃহহীন পরিবার এখন বাড়ি ও জমির মালিক।

শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ৪৯২ উপজেলায় এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরো এক লাখ নতুন ঘর বানানোর কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণই বড় উৎসব।

এ যেন বিস্তৃত গ্রাম বাংলায়র এক চিত্র জেগে ওঠেছে নতুন গ্রাম। বাহারি রঙের টিনশেড দিয়ে বানানো এসব সেমিপাকা নতুন বাড়ির বাসিন্দা হচ্ছেন সমাজের ছিন্নমূল হতদরিদ্র মানুষ। দেশের সব উপজেলায় একযোগে এমন ৭০ হাজার পরিবার দুই কক্ষবিশিষ্ট বাড়ি নির্মাণে ঠিকানাবিহীন জনগোষ্ঠী খুঁজে পেল স্বপ্নের নিবাস।

হতদরিদ্র মানুষের আবাসন নিশ্চিতের এ চ্যালেঞ্জিং উদ্যোগের প্রথম পর্যায়ে ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেওয়া হলো সুবিধাভোগীদের। ভিডিও কনফারেন্সে খুলনার ডুমুরিয়ার মতো দেশের অন্য উপজেলাগুলোতেও একযোগে এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জাতির পিতার স্বপ্নে দেশকে গড়ে তোলা হচ্ছে সবার জন্য।

অতীতের সরকারগুলো গণতন্ত্রের নামে শোষণের কালো অধ্যায় রেখে গেছেন বলে ক্ষোভ জানান শেখ হাসিনা।

মুজিব শতবর্ষে জাতির পিতার স্বপ্নপূরণ করে মানুষের মুখে হাসি ফোটানোই লক্ষ্য সরকারের- এ সময় তিনি ভিডিও কনফারেন্সে উপকারভোগীদের কথা শোনেন সরকারপ্রধান। কৃতজ্ঞতা জানান হতদরিদ্র মানুষ। দেশের প্রায় নয় লাখ মানুষ পর্যায়ক্রমে আসবেন আবাসন সুবিধার আওতায় বলে জানানো হয়।
নিউজনাউ /এনএইচএস/২০২১

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
পার্বত্য জেলায় আধুনিক পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী-বেসরকারি হাসপাতালের সেবামূল্য নির্ধারণ করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী-ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল-দেশে করোনায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫-সংঘর্ষ, বর্জনে শেষ হলো পঞ্চম ধাপের ভোটগ্রহণ, চলছে গণনা-তামিম-রিয়াদরা দ্বিতীয় কোভিড টেস্টেও নেগেটিভ-মিয়ানমারে পুলিশের গুলিতে নিহত ৬-মমতাকে উৎখাতের হুঙ্কার দিয়ে ব্রিগেড শুরু-কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর-‘শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর’