alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ নেই, এটা কষ্ট দেয়

প্রকাশিত: ২৩ নভেম্বর, ২০২২, ০৫:৫৩ পিএম

ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ নেই, এটা কষ্ট দেয়
alo


নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপ ফুটবল চলছে, কিন্তু বাংলাদেশ নেই। এটা কষ্ট দেয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যদিও বিশ্বকাপ হচ্ছে আমাদের কোনো অবস্থানই নাই, ফুটবলে...এটা আসলে কষ্টই দেয়। রোজ খেলা দেখি, যখনই সময় পাই... ঠিক এই কথাই ভাবি, কবে আমাদের ছেলেরা-মেয়েরা সুযোগ পাবে।’

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’র তৃতীয় আসরের সমাপনী ও পদক বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের মেয়েরা অনেক ভালো করছে। এতে কোনো সন্দেহ নাই। মেয়েরা সাফ গেমসে, এশিয়ান গেমসে ফুটবল-ক্রিকেটে পারদর্শীতা দেখাচ্ছে। আমি মনে করি আমাদের ছেলেরাও পারবে।

তিনি বলেন, খেলাধুলা যুব সমাজকে পথ দেখায়। মাদক, জঙ্গিবাদ, সস্ত্রাস চাই না। আমরা চাই উন্নয়ন। খেলাধুলার বিকাশে সরকারের পৃষ্ঠপোষকতা প্রয়োজন। সেভাবেই কাজ করছি আমরা। সারা দেশে মিনি স্টেডিয়াম করে দিচ্ছি।

সরকারপ্রধান বলেন, আমরা আমাদের খেলোয়াড়দের বিকশিত হওয়ার জন্য প্রশিক্ষণ দিচ্ছি, সামনে আরও সুযোগ করে দেবো। 

খেলাধুলা নিয়ে সরকারের নানা উদ্যোগের ফিরিস্তি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, এই প্রতিযোগিতার মধ্যদিয়ে আমাদের খেলোয়াড়রা বিকশিত হচ্ছে। এটা যত অব্যাহত থাকবে, ততই বিকশিত হতে থাকবে। একসময় রিফিউজি হিসেবে ছিলাম। এরপর আমরা বাংলাদেশে আসার পর থেকে এই খেলাধুলাকে প্রাধান্য দিচ্ছি। আমরা খেলাধুলা করা পরিবারেরই সদস্য।

তিনি বলেন, খেলাধুলা ও প্রতিযোগিতা যুবসমাজকে পথ দেখায়। যত বেশি খেলাধুলা করবে মন ও শরীর ভালো থাকবে। খেলাধুলায় যে প্রতিযোগিতা, তা দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে। মাদক ও জঙ্গিবাদে আমরা বিশ্বাস করি না। সেজন্য খেলার সুন্দর পরিবেশ করে দিয়েছি। আমি জানি, এজন্য সরকারি পৃষ্ঠপোষকতা লাগে। সেটা করেই যাচ্ছি।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সচিব মেজবাহ উদ্দিন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ খেলোয়াড় ও আয়োজকরা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/আরবি/২০২২

X