alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির সমাবেশকে 'রং-বেরঙের নাটক' বললেন ওবায়দুল কাদের

প্রকাশিত: ০৫ নভেম্বর, ২০২২, ০৩:৩২ পিএম

বিএনপির সমাবেশকে 'রং-বেরঙের নাটক' বললেন ওবায়দুল কাদের
alo

 

নিউজনাউ ডেস্ক: সাম্প্রতিক সময়ে বিএনপির সমাবেশগুলোকে 'রং-বেরঙের নাটক’ বলে আখ্যা দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,  'বিএনপির সম্মেলনে কতজন লোক হয়েছে তা আমরা দেখেছি। কত রঙ্গ দেখাইলা রে জাদু; রং-বেরঙের নাটক।'

শনিবার (৫ নভেম্বর) কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এই সম্মেলনে কত লোক হয়েছে তার খবর নিতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবের কী খবর? শুয়ে আছেন টাকার বস্তার ওপর। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে কত লোক হয়েছে, আসেন এবং দেখে যান। 

এটা বিভাগীয় কোনো সমাবেশ না, শুধু মহানগর ইউনিট। আপনাদের মতো ভাড়া করা লোক নেই এখানে।

তিনি আরও বলেন, দুবাইয়ের টাকা রংপুর-বরিশালে উড়ে। মির্জা ফখরুলরা এক সপ্তাহ আগে লোকজন জড়ো করে সমাবেশের নামে দুবাইয়ের টাকা উড়াচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ৫ বিলিয়ন ডলার রিজার্ভ রেখে গিয়েছিল। সেই বিএনপির মুখে রিজার্ভের কথা মানায় না। যে বিএনপি বিদ্যুতের নামে খাম্বা দিয়েছিল, সে বিএনপির মুখে বিদ্যুতের কথা মানায় না। বিএনপি বলছে ডিসেম্বরে খেলা হবে। আমরাও বলছি খেলা হবে। তৈরি হোন, খেলা হবে।

মুক্তিযুদ্ধের মাস ডিসেম্বর আওয়ামী লীগের মাস- আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বিজয়ী হয়েছি, এই ডিসেম্বরেও আমাদেরই বিজয় হবে। ডিসেম্বরে বিএনপির রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে। আগামী নির্বাচনে আমরাই শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের স্বর্ণদুয়ারে পৌঁছাবো।

জিয়াউর রহমান ও তারেক জিয়ার সমালোচনা করে কাদের বলেন, বাংলার নবাব সিরাজউদ্দৌলার হত্যাকাণ্ডে যেমন মীর জাফর জড়িত ছিল, জিয়াউর রহমান তেমনি খন্দকার মোশতাকের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। পাকিস্তানিরাও যেই সাহস করেনি সেটাই করেছে জিয়াউর রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড, জিয়া না চাইলে খুনিরা এতো সাহস পেতো না। জিয়াই ১৫ অগাস্টের খুনিদের পুরস্কৃত করেছেন, খুনিদের বিদেশী দূতাবাসে চাকরি দিয়েছেন।

'ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে তারা যতই মুছে ফেলতে চেয়েছে, ততই তারা নিজেরা মুছে গেছে এবং সংকুচিত হয়েছে। ১৫ অগাস্টের মাস্টারমাইন্ড ছিলেন জিয়া। তিনি খুনিদের বিচার প্রক্রিয়া বন্ধ করেছিলেন খুনি মোশতাকের সঙ্গে মিলে। আর জিয়াউর রহমানের দুর্নীতিবাজ পুত্র তারেক রহমানই হলেন ২১ আগস্টের মাস্টারমাইন্ড।'

ভোটে দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে মন্তব্য করে তিনি আরও বলেন, খেলা হবে, খেলা হবে, আন্দোলনে, নির্বাচনে, ভোট চুরির বিরুদ্ধে, ভোট জালিয়াতির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে। যারা ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, ভুয়া ভোটারদের বানানোর বিরুদ্ধে খেলা হবে। 

'বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারও ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে, এই বিএনপি।' 

'বিএনপির সাথে জনগণ নেই। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে, তারা যত চেঁচামেচিই করুক, যত সমাবেশ করুক। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে।'

বরিশালে বিএনপির সমাবেশের মধ্যেই কুমিল্লায় আওয়ামী লীগের এ সম্মেলন হচ্ছে। বেলা ১১টায় কুমিল্লা টাউন হল মাঠে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। 

সম্মেলনে মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। ৭১ সদস্যের কমিটিতে সভাপতি করা হয় সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারকে। সাধারণ সম্পাদক করা হয় বর্তমান মেয়র আরফানুল হক রিফাতকে।
সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। 

এছাড়া প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের বিভাগীয় সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ প্রমুখ।

নিউজনাউ/একে/২০২২

X